muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

কোপায় মেসি ম্যাজিকের দেখা মিলবে, বিশ্বাস কোচের

কোপায় মেসি ম্যাজিকের দেখা মিলবে, বিশ্বাস কোচের

কোপা আমেরিকাতে শুরুতে হতে আর বেশিদিন বাকি নেই। আগামী ২১ জুন বাংলাদেশ সময় ভোর ৬টায় কানাডার বিপক্ষে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার ম্যাচ দিয়ে পর্দা উঠবে কোপা আমেরিকার। সে টুর্নামেন্টকে সামনে রেখে অনুশীলনে ঘাম ঝরাচ্ছে দলগুলো।

যুক্তরাষ্ট্রের আটলান্টায় ঘাঁটি গেড়েছে আর্জেন্টিনা দল। সেখানে লিওনেল মেসিরা এখন শেষ মুহূর্তের অনুশীলনে ব্যস্ত। লাতিন আমেরিকার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরে এবারই শেষবারের মতো দেখা যেতে পারে মেসিকে।

টুর্নামেন্ট শুরুর আগে দলের সবচেয়ে অভিজ্ঞ ফুটবলার এবং অধিনায়ককে তুরুপের তাস মানছেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো কোচ লিওনেল স্কালোনি। তার ভাষায়, ‘মেসি পুরো ফিট। আমেরিকায় জাদু দেখাতে তৈরি। ওকে দেখে গোটা দল উৎসাহে টগবগ করে ফুটছে। প্রত্যেকে নিজের সেরা ফুটবল খেলতে তৈরি।’

স্কালোনির অধীনে সবশেষ দুই বিশ্ব আসরে শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। ২০২১ কোপা আমেরিকা এবং ২০২২ বিশ্বকাপ জয়ের মাঝে তার অধীনে ফিনালিসিমাও জয় করে আলবিসেলেস্তেরা।

এবার টানা দ্বিতীয়বারের মতো দেশকে কোপা আমেরিকার শিরোপা এনে দিতে চান স্কালোনি, ‘সবাই পেশাদার, নিজেদের কাজ জানে। গতবারের চ্যাম্পিয়ন হিসেবে আমাদের দায়িত্ব বেশি। আরও একবার ট্রফি জিততে সবাই তৈরি।’

এবারের কোপা আমেরিকায় গ্রুপ ‘এ’তে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তাদের তিন গ্রুপসঙ্গী কানাডা, পেরু এবং চিলি। কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরুর পর ২৬ জুন চিলির বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে মেসিদের প্রতিপক্ষ পেরু।

Tags: