muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

তরুন প্রজন্মকে রক্ষার লক্ষ্যে অভিভাবকদের প্রতি তাদের সন্তানদের চলাফেরার দিকে সতর্ক দৃষ্টি রাখার পরামর্শ : মোশাররফ হোসেন

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডেস্কঃ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আজ জঙ্গিবাদের থাবা থেকে তরুন প্রজন্মকে রক্ষার লক্ষ্যে অভিভাবকদের প্রতি তাদের সন্তানদের চলাফেরার দিকে সতর্ক দৃষ্টি রাখার পরামর্শ দিয়েছেন।
মন্ত্রী বলেন, শিশুদের উচিত তাদের মেধা কাজে লাগানো এবং অভিভাবকদের উচিত তাদের সন্তানেরা যাতে মেধার অপব্যবহার করে কোন আগ্রাসি কর্মকাণ্ডে জড়িয়ে না পড়ে সে বিষয়ে সচেতন থাকা।
মন্ত্রী বলেন, ‘সারা বিশ্বেই জঙ্গি হামলা একটি প্রবণতা হিসেবে দেখা দিয়েছে। জঙ্গীদের মধ্যে অনেকে মেধাবী শিক্ষার্থী রয়েছে। তাই অভিভাবদেরকে তাদের সন্তানেরা কি করে এবং কোথায় যায়, তা খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করতে হবে।’
আজ সকালে নগরীতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের শাহ আলম বীরউত্তম মিলনায়তনে ‘বঙ্গবন্ধু মেধা বৃত্তি’ প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন।
‘মেধা ও জ্ঞানের মাধ্যমে আমরা সোনার বাংলা গড়ে তুলব’ শীর্ষক বিষয়বস্তুর উপর ভিত্তি করে বঙ্গবন্ধু শিক্ষা ফাউন্ডেশন এই বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশ থেকে জঙ্গীবাদ দূর করতে কঠোর পরিশ্রম করছে।
আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাজধানীর কল্যাণপুরে জঙ্গী আস্তানায় অভিযান চালিয়ে সফলভাবে ৯ জঙ্গীকে হত্যা- এ কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘গুলশান ও শোলাকিয়ায় সাম্প্রতিক হামলা আমাদের উদ্বিগ্ন করেছে। প্রধানমন্ত্রী দৃঢ়তার সাথে শক্তহাতে এটা মোকাবিলা করেছেন।’
পরে মন্ত্রী আটজন শিক্ষার্থীর হাতে কম্পিউটার তুলে দেন এবং ৫৫১ জনের মধ্যে সার্টিফিকেট বিতরণ করেন।
ফাউন্ডেশনের সভাপতি সীমান্ত তালুকদারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ফাউন্ডেশনের প্রধান নির্বাহি সাজ্জাদ হোসেন, উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাশেদুল আলম, পটিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসিরউদ্দিন, যুবলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক সেলিমউদ্দিন প্রমুখ।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম /৩০- ০৭-২০১৬ ইং/মো:হাছিব

Tags: