muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জে পাচারকালে ৪৩০ বস্তা টিএপি সার জব্দ

করিমগঞ্জে পাচারকালে ৪৩০ বস্তা টিএপি সার জব্দ

অবৈধভাবে পাচারকালে ৪৩০ বস্তা টিএসপি সার জব্দ করেছে করিমগঞ্জ থানা পুলিশ। বৃহস্পতিবার (২৭ জুন) রাতে কিশোরগঞ্জের করিমগঞ্জ চামড়া বন্দর এলাকা থেকে জব্দকৃত সার বোঝাই ট্রাকটি করিমগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছে করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান।

করিমগঞ্জ উপজেলার সুতারপাড়া ইউনিয়নের গণেশপুর ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. তাজউদ্দীন ও শফিকুল ইসলাম শাহিনের উপস্থিতি সারগুলো জব্দ করে করিমগঞ্জ থানায় নেয়া হয়।

পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার চামড়া বন্দর এলাকায় নদীপথে আসা একটি বাল্কহেড থেকে চোরাই সার ট্রাকে তোলা হচ্চিল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে করিমগঞ্জ থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে হাজির হয়ে অভিযান পরিচালনা করে ৪৩০ টিএসপি সার উদ্ধার করে। তবে সার উদ্ধার হলেও পুলিশের উপস্থিতি টের পেয়ে নৌকার মাঝি ও ট্রাক চালকসহ অন্যান্যরা পালিয়ে যাওয়াই কাউকে গ্রেফতার করা যায়নি। করিমগঞ্জ থানার এস আই মোঃ কাজী রবিউল হক সোহেল'র নেতৃত্বে এ এস আই শহিদুল রহমানসহ সঙ্গীয় ফোর্স এ অভিযান পরিচালনা করেছেন।

করিমগঞ্জের এক শ্রেণির অসাধু ব্যবসায়ী খোলা বাজারে অধিক মূল্যে বিক্রির উদ্দেশে সুনামগঞ্জ জেলার বিভিন্ন ডিলারের কাছ থেকে এসব সার সংগ্রহ করে নদী পথে অবৈধভাবে এসব সার করিমগঞ্জে আনা হয়েছে বলে ধারণা পুলিশ, এলাকাবাসি ও কৃষি বিভাগের কর্মকর্তাদের।

এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান।

Tags: