muktijoddhar kantho logo l o a d i n g

শিক্ষা

বড় বিনিয়োগ হারাল টেন মিনিট স্কুল

বড় বিনিয়োগ হারাল টেন মিনিট স্কুল

স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে শিক্ষামূলক অনলাইন প্লাটফর্ম টেন মিনিট স্কুলের জন্য পাঁচ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব বাতিল করেছে। মঙ্গলবার (১৬ জুলাই) স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে পোস্ট করা এক স্ট্যাটাসে এই তথ্য জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ফেসবুক পোস্টে বিষয়টি জানিয়ে তিনি লিখেছেন, ‘টেন মিনিট স্কুল- এর জন্য ৫ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব স্টার্টআপ বাংলাদেশের পক্ষ থেকে বাতিল করা হলো।’

এদিকে আজ সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত বিএসআরএফ সংলাপে টেন মিনিট স্কুলের কী কারণে বিনিয়োগ বাতিল করা হয়েছে, জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, বিনিয়োগ বাতিলের কারণ প্রকাশ্যে জানানো চুক্তির বরখেলাপ।

কারণ জানতে চাইলে তিনি বলেন, প্রথমত হচ্ছে- আমাদের যেহেতু এটা একটা বিনিয়োগকারী প্রতিষ্ঠান, আমাদের কিছু নন ডিসক্লোজার এগ্রিমেন্ট থাকে। আমাদের কাছে শতশত আবেদন আসে বিনিয়োগের জন্য। সেখান থেকে আমরা ৩৬টি কোম্পানিকে বিনিয়োগ করেছি ১২০ কোটি টাকার মতো। আরও প্রায় ৫০টির মতো কোম্পানি বিনিয়োগের প্রক্রিয়াধীন আছে।

তিনি বলেন, কিন্তু আমাদের আসলে চুক্তি থাকে, আমরা সেখানে বিনিয়োগ করি বা না করি, আমরা তাদের ভেতরে যে তথ্য উপাত্ত বা তাদের সঙ্গে যে নেগোসিয়েশন হয়, এটা আমরা কোথাও প্রকাশ করতে পারি না।

এর আগে কোটা সংস্কার আন্দোলনের পক্ষে স্ট্যাটাস দেন আয়মান সাদিক। তিনি লেখেন, ‘রক্তাক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়! আমার ক্যাম্পাসে রক্ত কেন? প্রতিবাদ জানাই।’ কোটা সংস্কার আন্দোলনের পক্ষে ফেসবুক প্রোফাইলও পরিবর্তন করেন তিনি।

Tags: