muktijoddhar kantho logo l o a d i n g

আন্তর্জাতিক

লেবাননে হিজবুল্লাহকে লক্ষ্য করে ভয়াবহ হামলা ইসরাইলের

লেবাননে হিজবুল্লাহকে লক্ষ্য করে ভয়াবহ হামলা ইসরাইলের

ইসরাইল অধিকৃত গোলান মালভূমিতে ফুটবল খেলার সময় রকেট হামলায় ১২ কিশোরের মৃত্যুর জবাবে লেবাননে হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরাইল। খবর বিবিসির।

শনিবার ( ২৭ জুলাই) মাজদাল শামসের দ্রুজ শহরের একটি খেলার মাঠে রকেট হামলাটি চালানো হয়। এই হামলার জন্য লেবাননের হিজবুল্লাহকে দায়ী করেছে ইসরাইল। কিন্তু এই হামলার সঙ্গে কোন সম্পৃক্ততা নেই বলে দাবি হিজবুল্লাহর।

রোববার ( ২৮ জুলাই) সকালে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এক বিবৃতিতে জানায়, তারা লেবাননের ভেতরে হিজবুল্লাহর সাতটি লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা স্পষ্ট নয়। তবে এ হামলায় অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইসরাইল ও হিজবুল্লাহর ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে সর্বশেষ এই ঘটনা মধ্যপ্রাচ্যে যুদ্ধের আশংকা আরও বাড়িয়ে দিল বলে মনে করছেন অনেকে। অক্টোবরে ইসরাইল হামাস যুদ্ধ শুরুর পর থেকে সীমান্তে পাল্টাপাল্টি হামলা চালাচ্ছে ইসরাইল ও হিজবুল্লাহ।

৭ অক্টোবর যুদ্ধ শুরুর পর থেকে শনিবার ফুটবল মাঠে রকেট হামলার ঘটনায় ১২ জনের মৃত্যু ইসরাইলের জন্য সবচেয়ে ভয়াবহ প্রাণহানির ঘটনা।

রকেট হামলার পরপরই ইসরাইলের প্রধানমন্ত্রী বোনয়ামিন নেতানিয়াহু এই ঘটনার জন্য হিজবুল্লাহকে চড়া জবাব দিতে হবে বলে হুঁশিয়ারি দেন।

এদিকে ইসরাইলি কর্তৃপক্ষ জানিয়েছে খেলার মাঠে নিহতদের সবার বয়স ১০ থেকে ২০ বছরের মধ্যে।

Tags: