muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

সারাদেশে দ্রুত থানার কার্যক্রম ও সেবা শুরু করবে পুলিশ

সারাদেশে দ্রুত থানার কার্যক্রম ও সেবা শুরু করবে পুলিশ

বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের নতুন সভাপতি মো. আব্দুল্লাহেল বাকী বলেছেন, বর্তমান পরিস্থিতি মোকাবিলা করে দ্রুত সময়ের মধ্যে থানা ও পুলিশের কার্যক্রম শুরু করে জনগণের সেবায় কাজ করবে। বুধবার (৭ আগস্ট) দুপুরে পল্টনে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনে কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

আব্দুল্লাহেল বাকী বলেন, পুলিশ জনগণের বন্ধু। তবে হাসিনার সরকার ও তার দলীয় রাজনৈতিক রোষানলে পুলিশ বাহিনীকে লাঠিয়াল বাহিনীতে পরিণত করেছিল। পুলিশকে দিয়ে মানুষের ওপর নির্যাতন ও অন্যায় কাজ করা হয়েছিল। সেই সময় আর আসতে দেওয়া হবে না।

তিনি বলেন, পুলিশ ২৪ ঘণ্টা জনসাধারণের সেবায় নিযুক্ত। পুলিশ কখনো কর্মবিরতিতে যেতে পারে না।

এর আগে লিখিত বক্তব্যে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশন নতুন সভাপতি বলেন, ছাত্রজনতার গণঅভ্যুত্থানে স্বৈরাচারের পতনের পর থেকে দেশব্যাপী নির্যাতিত জনমানুষের ক্ষোভে পুলিশের অনেক স্থাপনা আজ ক্ষতিগ্রস্ত। সংঘাতে বহু পুলিশ সদস্য আহত ও নিহত হয়েছেন। যেসব পুলিশ সদস্য শেখ হাসিনা সরকারের আজ্ঞাবহ হিসেবে পুলিশ বাহিনীকে জনগণের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে তারা প্রায় সবাই আজ গা ঢাকা দিয়ে আছে। নিরীহ, নিগৃহীত সাধারণ পুলিশ সদস্যদের জীবন আজ বিপন্ন। এই ক্রান্তিলগ্নে আমরা বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের সদস্যরা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করে বিবেকের তাড়নায় তাড়িত হয়ে ঢাকায় অবস্থানরত বেশকিছু সংখ্যক সদস্যরা সমিতির কার্যালয়ে উপস্থিত হয়ে এক জরুরি বৈঠকে মিলিত হই। সমিতির বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে বহু চেষ্টা করেও তাদের কোনো খোঁজ পাওয়া যায়নি। এমনকি মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি।

এ সময় সংগঠনের সাবেক সভাপতি মাহবুবুর রহমান, বর্তমান সাধারণ সম্পাদক দাউদ হোসেনসহ অন্যান্য উপস্থিত ছিলেন।

Tags: