muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

বিজ্ঞাপন কিংবা প্রচারণায় প্রধান উপদেষ্টার ছবি ব্যবহার নিষেধ

বিজ্ঞাপন কিংবা প্রচারণায় প্রধান উপদেষ্টার ছবি ব্যবহার নিষেধ

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের ছবি ব্যবহার করে কোনো বিজ্ঞাপন বা প্রচার চালানো নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

প্রধান উপদেষ্টার কার্যালয় থেকে পাঠানো এক বার্তায় শুক্রবার সন্ধ্যায় এই তথ্য জানানো হয়েছে।

বার্তায় বলা হয়েছে, পত্রিকাসহ বিভিন্ন মিডিয়ায় বিজ্ঞাপন বা অন্য কোনো প্রচারে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের ছবি ব্যবহার নিষিদ্ধ করা হলো।

গত ৫ আগস্ট গণআন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। পরে বৃহস্পতিবার (৮ আগস্ট) রাতে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে শপথ নেন অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টারা।

শুক্রবার মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের সই করা এক প্রজ্ঞাপনে জানানো হয়, সালেহ উদ্দিন আহমেদ পেয়েছেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব। আসিফ নজরুল পেয়েছেন আইন মন্ত্রণালয়, আদিলুর রহমান খানকে দেওয়া হয়েছে শিল্প মন্ত্রণালয়, তৌহিদ হোসেন পররাষ্ট্র, সৈয়দা রিজওয়ানা হাসান পরিবেশ ও বন আর অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন পেয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব।

এছাড়া হাসান আরিফ পেয়েছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়, ফরিদা আখতার মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়, নুরজাহান বেগম স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, শারমিন মুরশিদ সমাজকল্যাণ এবং আ.ফ.ম খালিদ হাসান পেয়েছেন ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব।

আর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক মো. নাহিদ ইসলাম পেয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় এবং আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া পেয়েছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব।

অন্তর্বর্তীকালীন সরকারে ডাক পাওয়া আরও তিন উপদেষ্টা সাবেক রাষ্ট্রদূত সুপ্রদিপ চাকমা, চিকিৎসক বিধান রঞ্জন রায় এবং মুক্তিযোদ্ধা ফারুকী আযম বৃহস্পতিবার শপথ না নেওয়ায় তাদের দপ্তর বণ্টন হয়নি। ধারণা করা হচ্ছে, শপথ নেওয়ার পর তাদের দপ্তর দেওয়া হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা, শিক্ষা, সড়ক পরিবহনসহ মোট ২৫টি মন্ত্রণালয় ও ২টি বিভাগের দায়িত্ব নিজের কাছেই রেখেছেন ড. মুহাম্মদ ইউনূস।

Tags: