muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

গাজী গ্রুপের লুট হওয়া ৫০ লাখ টাকার পণ্য করিমগঞ্জ থেকে উদ্ধার

গাজী গ্রুপের লুট হওয়া ৫০ লাখ টাকার পণ্য করিমগঞ্জ থেকে উদ্ধার

নারায়নগঞ্জের রূপগঞ্জ থেকে গাজী গ্রুপের লুটপাট হওয়া পণ্যসামগ্রীর মধ্যে অন্তত ৫০ লাখ টাকার পণ্যসামগ্রী কিশোরগঞ্জের করিমগঞ্জ থেকে উদ্ধার করেছে সেনাবাহিনীর সদস্যরা। এ তথ্য নিশ্চিত করেছেন করিমগঞ্জ আর্মি ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মো. তানভীর হাসান।

রোববার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার জয়কা, নোয়াবাদ ও গুণধর ইউনিয়নের বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে এসব পণ্যসামগ্রী উদ্ধার করা হয় বলে জানিয়েছে সেনা সূত্র। পরে ওই দিন সন্ধ্যায় উপজেলার জয়কা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গন থেকে স্থানীয় জনপ্রতিনিধি এবং জনসাধারণের উপস্থিতিতে এসব সামগ্রী গাজী ইন্ডাস্ট্রির জেলা বিক্রয় প্রতিনিধির কাছে হস্থান্তর করে সেনাবাহীনী।

এ সময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কিশোরগঞ্জের প্রতিনিধি ওবায়দুল হক মুন্না, করিমগঞ্জের সমন্বয়ক ইয়ামিন সিদ্দিকী, মাহমুদুল হাসান সাকিব ও নাজমুল আলম সোহান ও মোঃ শরিফুল ইসলাম।

সূত্র জানায়, এসব পণ্যসামগ্রী নারায়নগঞ্জের রূপগঞ্জ থেকে লুট করে আনা হয়। পণ্যগুলো গাজী গ্রুপের বলে তারা নিশ্চিত হয়েছে। জয়কা ইউনিয়নের শিমুলগড়া, খোঁজারগাঁও, গুণধর ইউনিয়নের উজানবরাটিয়া এবং নোয়াবাদ ইউনিয়নের কয়েকটি গ্রাম থেকে এগুলো উদ্ধার করা হয়। এসব পণ্যের মধ্যে ছিল, সাড়ে চারশো ছোটবড় পাইপ, ওয়াটার হিটার, রাইস কুকার, পাম্পের মোটর, সাবমার্জেবল পাম্প, নলকূপ, ছাতা ও পণ্য তৈরির বিভিন্ন ধরণের কাঁচামাল।

জানা গেছে, ৫ আগস্ট ও এর পরে বিভিন্ন সময় শিল্প প্রতিষ্ঠানের এসব পণ্য লুটপাট করে দুর্বৃত্তরা। পরে এগুলো করিমগঞ্জের বিভিন্ন গ্রামে নিয়ে আসা হয়। স্থানীয় লোকজন দাবি করেছে, এখানকার লোকজন অনেকে কম দামে এসব পণ্য কিনেছিল। সেনা সদস্যরা এসব পণ্যসামগ্রী উদ্ধার করে জয়কা ইউনিয়ন পরিষদে রাখে। তবে কাউকে আটক করতে পারেনি।

সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, অপরাধ নিয়ন্ত্রণে এ ধরণের অভিযান চলমান থাকবে। আইন শৃঙ্খলাবিরোধী সকল কর্মকাণ্ড কঠোর হাতে নিয়ন্ত্রণ করা হবে।

Tags: