muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

নরেন্দ্র মোদিকে ড. ইউনূসের ফোন, হিন্দুদের নিরাপত্তার আশ্বাস

নরেন্দ্র মোদিকে ড. ইউনূসের ফোন, হিন্দুদের নিরাপত্তার আশ্বাস

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনে কথা বলেছেন বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান ড. মুহাম্মদ ইউনূস। এ সময় বাংলাদেশে হিন্দু ও সংখ্যালঘুদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

শুক্রবার (১৬ আগস্ট) এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এক্সে দেয়া পোস্টে নরেন্দ্র মোদি বলেন, বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা প্রফেসর মুহাম্মদ ইউনূসের কাছ থেকে একটি টেলিফোন কল পেয়েছি। এ সময় বাংলাদেশে বিরাজমান পরিস্থিতি নিয়ে মতবিনিময় হয়েছে।

নরেন্দ্র মোদি আরও বলেন, একটি গণতান্ত্রিক, স্থিতিশীল, শান্তিপূর্ণ ও প্রগতিশীল বাংলাদেশের প্রতি ভারতের সমর্থন পুনর্ব্যক্ত করেছেন প্রধান উপদেষ্টা প্রফেসর মুহাম্মদ ইউনূস। তিনি বাংলাদেশের হিন্দু ও সকল সংখ্যালঘুদের সুরক্ষা ও নিরাপত্তার আশ্বাস দিয়েছেন।

এর আগে গত ৮ আগস্ট প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেয়ার পর ড. মুহাম্মদ ইউনূসকে শুভ কামনা জানান নরেন্দ্র মোদি। তিনি সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বলেন, ‘নতুন দায়িত্বে আসায় অধ্যাপক মুহাম্মদ ইউনূসের জন্য শুভ কামনা রইল। আশা করছি দেশটিতে স্বাভাবিক অবস্থা ফিরবে। হিন্দু ও অন্যান্য সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের স্বার্থে আমরা বাংলাদেশের সঙ্গে কাজ করে যেতে প্রতিজ্ঞাবদ্ধ।’

প্রসঙ্গত, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারতে যান শেখ হাসিনা। এর মধ্য দিয়ে তার টানা সাড়ে ১৫ বছরের শাসনের অবসান হয়।

Tags: