muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

‘স্বাস্থ্য উপদেষ্টার চিকিৎসা নিতে সিঙ্গাপুরে যেতে চাওয়া ছাত্র-জনতাকে আহত করেছে’

‘স্বাস্থ্য উপদেষ্টার চিকিৎসা নিতে সিঙ্গাপুরে যেতে চাওয়া ছাত্র-জনতাকে আহত করেছে’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেছেন, স্বাস্থ্য উপদেষ্টার চিকিৎসার জন্য সিঙ্গাপুর যেতে চাওয়া ছাত্র জনতাকে আহত করেছে। ওনার টাকা আছে তাই উনি চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে পারছেন কিন্তু আমার দেশের জনগণের সে সামর্থ্য নেই।

বুধবার (১১ সেপ্টেম্বর) বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত ছাত্র জনতার মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ছাত্র সমাজের প্রতিনিধি ও বান্দরবানের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

নিজের দেশের স্বাস্থ্য ব্যবস্থা সিঙ্গাপুরের মত উন্নত করার পরামর্শ দিয়ে হাসনাত আব্দুল্লাহ বলেন, ‘স্বাস্থ্য উপদেষ্টা যদি সিঙ্গাপুরে যায় চিকিৎসা শেষে ফিরে এসে তিনি আর নৈতিক ভাবে স্বাস্থ্য উপদেষ্টা থাকতে পারেন না।’

সভায় পাহাড়ে চাঁদাবাজি বিষয়ে হাসনাত বলেন, পাহাড়ে চাঁদাবাজি চলছে, টেন্ডারবাজি চলছে, এই চাঁদাবাজি টেন্ডারবাজি ফ্যাসিস্ট সরকারের বৈশিষ্ট্য যারা এসব করছে, তারা ফ্যাসিস্ট সরকারের উত্তরসুরী।

তিনি আরও বলেন, পাহাড়ে শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা খুবই পিছিয়ে রয়েছে এখানকার মানুষ বৈষম্যের শিকার হচ্ছে এ বৈষম্য মেনে নেওয়া হবে না। সারা দেশের মত পাহাড়ের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থারও সম উন্নয়ন করতে হবে।

হাসনাত ছাত্র-জনতার উদ্দেশ্যে বলেন, অনেক শহিদের রক্তের বিনিময়ে আমরা নতুনভাবে স্বাধীনতা ফিরিয়ে এনেছি একটি পক্ষ এ স্বাধীনতা নস্যাৎ করার জন্য চক্রান্ত করছে তারা আগের ফ্যাসিবাদের মতো নতুন ফ্যাসিবাদ কায়েম করার চেষ্টা করছে ছাত্র জনতা সেটি কখনো হতে দেবে না তাই সকল ছাত্রদের সজাগ থাকতে হবে। যতদিন পর্যন্ত রাষ্ট্র্র সংস্কার না হবে ততদিন পর্যন্ত ছাত্ররা অন্তর্বতী সরকারকে সহযোগিতা করবে বলেও জানান তিনি।

Tags: