muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

১ ম্যাচ বাকি রেখেই শিরোপা জিতল সাকিবের দল

১ ম্যাচ বাকি রেখেই শিরোপা জিতল সাকিবের দল

চেন্নাই টেস্টে সাকিব আল হাসানকে নিয়ে অনেক প্রশ্ন, অনেক জিজ্ঞাসা। ভারতের পিচে বাংলাদেশ খেলতে নেমেছে দুই প্রধান স্পিনার নিয়ে। তার মাঝে একজন দুই ইনিংস মিলিয়েই করেছেন মোটে ২১ ওভার। সাকিব আল হাসানকে নিয়ে তাই প্রশ্ন থাকাই স্বাভাবিক। সেই প্রশ্নের উত্তর মিলেছে মুরালি কার্তিকের সুবাদে। ভারতীয় এই ধারাভাষ্যকার খবর দিয়েছেন সাকিব ভুগছেন আঙুলের ইনজুরিতে।

সাকিব তবু খেলেছেন, আগামীকাল চতুর্থ দিনে বাংলাদেশ ইনিংসের দায়িত্ব অনেকটাই থাকবে তার হাতে। ৫১৫ রানের টার্গেটে বাংলাদেশ ইতিহাস গড়ে জিতবে এমন বাজি ধরার লোক খুবই কম। তার মাঝেও সাকিবের ব্যাটে ভর করে টাইগাররা কিছুটা হলেও এগুবে বাংলাদেশ– এমনটা বিশ্বাস অন্তত রাখতে চাইবেন ভক্তরা।

সাকিব নিজেও বাংলাদেশ দলের এমন চাপের সময়ে খুব একটা স্বস্তিতে নেই তা নিশ্চিত। অবশ্য তিনি খানিক স্বস্তি পেতে পারেন কদিন আগে সারে ক্রিকেট ক্লাবের খবরে। কদিন আগেই ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে সারের হয়ে নেমেছিলেন তিনি। সমারসেটের বিপক্ষে ম্যাচে দুই ইনিংসে পেয়েছিলেন ৯ উইকেট।

সারে অবশ্য সমারসেটের বিপক্ষে হেরে গিয়েছিল চারদিনের ম্যাচের একেবারে শেষ বলে। কাউন্টি শিরোপার দৌড়ে সে কারণে পিছিয়েও যেতে হয়েছিল তাদের। সারেকে টপকে উপরে উঠে যায় সমারসেট। তবে নিজেদের শেষ ম্যাচে আবারও জয়ে ফিরেছে সারে।

ডারহাম ক্রিকেটকে ১০ উইকেটে হারিয়েছে সারে। আর একইদিনে ওল্ড ট্রাফোর্ডে সমারসেট হেরে যায় ল্যাঙ্কাশায়ারের কাছে। তাতেই ডিভিশন ওয়ানে ফের ২৬ পয়েন্টের লিড সারের। পরের ম্যাচে তারা যাবে চেমসফোর্ডে। প্রতিপক্ষ এসেক্স কাউন্টি ক্রিকেট ক্লাব। আর সমারসেটের প্রতিপক্ষ হ্যাম্পশায়ার। ১৩ ম্যাচ শেষে সারের পয়েন্ট ২২১। আর সমারসেটের পয়েন্ট ১৯।

এসেক্সের বিপক্ষে শেষ ম্যাচে হারলেও তাই ক্ষতি নেই সারের। সমারসেটের হার আর নিজেদের জয়ে শিরোপা নিশ্চিত হয়ে গিয়েছে সারের। এক ম্যাচ খেললেও সাকিবও এই দলের একজন হিসেবে শিরোপা জয়ের সুখ পেতেই পারেন!

Tags: