muktijoddhar kantho logo l o a d i n g

পাকুন্দিয়া

মাওলানা সিরাজুল ইসলাম এর স্মরণে স্মৃতিচারণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মাওলানা সিরাজুল ইসলাম এর  স্মরণে  স্মৃতিচারণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোকারিম হোসেন, পাকুন্দিয়া, (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ৪৮ বছর বিনা বেতনে ইমামতি করা সেই ইমামের স্মরণে স্মৃতিচারণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ২.০০ ঘটিকায় তারাকান্দি আকন্দবাড়ি জামে মসজিদ কমিটির উদ্যোগে মসজিদ প্রাঙ্গনে এ স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়।

অত্র মসজিদের সাবেক কোষাধ্যক্ষ আফতাব উদ্দীনের সভাপতিত্বে মরহুমের স্মৃতিচারণ করেন তারাকান্দি ফাজিল মাদ্রাসার সহকারি অধ্যাপক হযরত মাওলানা মুখসুদ্দুল্লাহ্, জামিয়া হুসাইনীয়ার শাইখুল হাদিস হযরত মাওলানা শহীদুল্লাহ্, তারাকান্দি বাজার ওয়াক্‌ফ কমিটির মোতাওয়াল্লী শফিকুল ইসলাম রফিক, তারাকান্দি মডেল টেকনিক্যাল স্কুলের সাবেক সভাপতি আবু তাহের মাস্টার, তারাকান্দি বাজার জামে মসজিদের ইমাম মাওলানা রুহুল আমীন, হর্শী শাহী জামে মসজিদের খতিব হযরত মাওলানা আবু সুফিয়ান, তৌফিকুল ইসলাম ট্রাস্টের উপদেষ্টা হাবিবুর রহমান ভূঁইয়া, তারাকান্দি বাজার বনিক সমিতির সভাপতি মো. জাকির হোসেন, মন্জুরুল হক মঞ্জু, তারাকান্দি বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী মিজানুর রহমান, মরহুমের বড় ছেলে আব্দুর ওয়াদুদ প্রমুখ।

মোকারিম হোসেন এর সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এনামুল হক মাস্টার, ফেরদৌস আলম, আজহারুল ইসলাম আল আমিন, শফিকুল ইসলাম সুজনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

স্মৃতিচারণে বক্তারা বলেন, মাওলানা সিরাজুল ইসলাম সাহেব ছিলেন একজন আর্দশ মানুষ, তিনি এই সমাজকে আলোকিত করতে অক্লান্ত পরিশ্রম করে গিয়েছেন। তিনি পরপারে চলে গেলেও তার স্মৃতির দ্যুতি প্রতিমুহূর্তে আমাদের আলোকিত করছে। তার স্মৃতি আমাদের অনন্ত প্রেরণার উৎস। মহান এই মানুষটির মৃত্যুতে একটি অপূরণীয় ক্ষতি হয়েছে।

উল্লেখ্য মাওলানা সিরাজুল ইসলাম সাহেব তারাকান্দি আকন্দবাড়ি জামে মসজিদে বিনা বেতনে ৪৮ বছর খতিবের দায়িত্ব পালন করেছেন, পাশাপাশি তিনি তারাকান্দি বাজার ঈদগাহ মাঠের ইমাম, তারাকান্দি ফাজিল মাদ্রাসার সাবেক সভাপতি, চরফরাদী দাখিল মাদ্রাসার সাবেক সুপার ছিলেন। মাওলানা সিরাজুল ইসলাম সাহেব গত ১৪ সেপ্টেম্বর পবিত্র উমরাহ পালন করতে মক্কাতে গমন করেন এবং ১৫ তারিখ নবী (স.) এর বাড়ির পাশে সুরঙ্গ পথে সড়ক দূর্ঘটনার শিকার হন এবং সেখানেই মৃত্যু বরণ করেন।

স্মৃতিচারণ শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

Tags: