muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জে নিরাপদ দুর্গোৎসব উদযাপনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

করিমগঞ্জে নিরাপদ দুর্গোৎসব উদযাপনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জের করিমগঞ্জে সনাতন ধর্মালম্বীদের সর্ববৃহত ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজাকে নিরাপদ ও আনন্দঘন করতে সকল পূজা কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের নেতাদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার, ৫ অক্টোবর সন্ধ্যায় উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আলী'র সঞ্চালনায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন

জেলা প্রশাসক ফৌজিয়া খান।

পুলিশ সুপার মোহাম্মদ হাসান চৌধুরী বিপিএম, সেনাক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন রিফাত, অতিরিক্ত পুলিশ সুপার (করিমগঞ্জ সার্কেল) এনামুল হক, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ণ দত্ত প্রদীপ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুমন, করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহাব উদ্দিন, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান দুলাল সিকদার, যুগ্ম সাধারন সম্পাদক আলী হোসেন খান পল্টু, পৌর বিএনপির সভাপতি আশরাফ হোসেন পাভেল, উপজেলা ইমাম উলামা পরিষদের সভাপতি মাওলানা মোবারক হোসেন বুলবুল, উপজেলা জামায়াতের সভাপতি মাওলানা আবুল কাশেম, সাধারণ সম্পাদক নাজিমুদ্দিন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রাণতোষ সরকার টিংকু এসময় বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সজল সরকার, উপজেলা যুবদলের আহ্বায়ক এডভোকেট মোশাররফ হোসেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক অপু সেন, উপজেলা যুবদলের সদস্য সচিব শিহাব উদ্দিন হানিফ, যুগ্ম আহ্বায়ক সারোয়ার হোসেন মাহফুজ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক ফৌজিয়া খান সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে, নিরাপদ ও উৎসব মুখর পরিবেশে পূজা উদযাপনের জন্য দিক নির্দেশনা প্রদান করেন। তিনি যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসনের প্রস্তুতির কথা জানান।

পুলিশ সুপার মোহাম্মদ হাসান চৌধুরী বিপিএম তার বক্তব্যে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কিশোরগঞ্জ জেলা পুলিশের নিরাপত্তা পরিকল্পনা তুলে ধরেন। তিনি পূজা মণ্ডপের নিরাপত্তা বিধানে সিসিটিভি স্থাপন নিশ্চিত করার প্রতি গুরুত্বারোপ করেন। তিনি নিচ্ছিদ্র নিরাপত্তা বিধানে পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবকসহ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ একজোট হয়ে কাজ করার নির্দেশনা প্রদান করেন।

সভা শেষে তারা করিমগঞ্জ পৌর এলাকার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন ও সনাতন ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এবার করিমগঞ্জ উপজেলায় ১৬ টিসহ জেলায় মোট ৩৬৩টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে বলে জানা যায়।

Tags: