muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

আজই ইতি টানছেন মাহমুদউল্লাহ, আসছে অবসরের ঘোষণা

আজই ইতি টানছেন মাহমুদউল্লাহ, আসছে অবসরের ঘোষণা

২০২১ সালের জুলাইয়ে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সে সময় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বেশ নাটকীয়ভাবেই তার বিদায় হয়েছিল। তবে এবার আর কোনো নাটক নয়।

দিল্লিতে মঙ্গলবার (৮ অক্টোবর) আনুষ্ঠানিকভাবেই টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিতে যাচ্ছেন মাহমুদউল্লাহ। জানিয়ে দেবেন, ভারতের বিপক্ষে চলতি সিরিজই তার শেষ টি-টোয়েন্টি সিরিজ।

ভারতের বিপক্ষে চলমান তিন ম্যাচের সিরিজই হতে যাচ্ছে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজ। আর আগামী ১২ অক্টোবর হায়দরাবাদে খেলবেন ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ। তার আগে বুধবার (৯ অক্টোবর) দিল্লিতে খেলবেন ভারতের বিপক্ষে দ্বিতীয় টি–টোয়েন্টিতেও।

সূত্র জানিয়েছে, ভারত সিরিজে টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত মাহমুদউল্লাহর আরও আগেই নেয়া। এ ব্যাপারে নিজের সিদ্ধান্তের কথা চূড়ান্তভাবে জানিয়ে দিয়েছেন বিসিবির শীর্ষ পর্যায়কে। বিসিবিও তার মাঠ থেকে বিদায়ের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে।

জানা গেছে, দিল্লির দ্বিতীয় টি-টোয়েন্টিকে সামনে রেখে আজ সংবাদ সম্মেলনে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেবেন ৩৯ ছুঁই ছুঁই এই অভিজ্ঞ ক্রিকেটার।

২০০৭ সালের সেপ্টেম্বরে নাইরোবিতে কেনিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক। সেই থেকে বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৩৯টি টি-টোয়েন্টি খেলেছেন মাহমুদউল্লাহ। ১১৭.৭৪ স্ট্রাইক রেটে রান করেছেন ২৩৯৫, গড় ২৩.৪৮।

২০১৮ থেকে ২০২২ সালের মধ্যে ৪৩টি টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি, তার অধিনায়কত্বে বাংলাদেশ দল খেলেছে ২০২১ সালের আমিরাত বিশ্বকাপে। অধিনায়ক হিসেবে মাহমুদউল্লাহ জয় পেয়েছেন ১৬টি টি-টোয়েন্টি ম্যাচে, হার ২৬টিতে।

Tags: