muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু সর্বজনীন

মুক্তিযোদ্ধার কণ্ঠ  ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু সরকার কিংবা দলের একার সম্পত্তি নয়, তিনি সর্বজনীন। দেশের ১৪ কোটি মানুষের মণিকোঠায় তাঁর স্থান।

আজ সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর মতো একজন নেতা আগামীতে আর এ দেশে জন্ম নেবেন না। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে তাঁর নাম মুছে ফেলার চেষ্টা চালানো হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু ধীরে ধীরে আরো জনপ্রিয় হয়ে উঠেছেন।

সবাইকে দল-মতের ঊর্ধ্বে উঠে বঙ্গবন্ধুকে সর্বজনীনভাবে শ্রদ্ধা জানাতে হবে জানিয়ে জনপ্রশাসনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলার স্থপতি। কিছু কুলাঙ্গার ’৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে। এ দেশে যতবার বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছে, ততবারই বাঙালির হৃদয়ে দৃঢ়ভাবে স্থান করে নিয়েছেন তিনি।

এ সময় দলের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার চেষ্টায় রয়েছে সরকার। দ্রুতই তা কার্যকর হবে।

 

Tags: