muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী পালিত

 মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্টঃ প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আজ পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকাল সাড়ে ৮টায় আওয়ামী লীগের পক্ষ থেকে বনানী কবরস্থানে তার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

এছাড়াও আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন ও সাংস্কৃতিক এবং সামাজিক সংগঠন আলোচনা সভা, কোরানখানি, মিলাদ ও দোয়া মাহফিল, পুষ্পস্তবক অর্পণসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করে।

এ সময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, কেন্দ্রীয় কমিটির সদস্য এস এম কামাল হোসেন ও একেএম এনামুল হক শামীম প্রমুখ।

এ ছাড়াও স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারা তাদের নিজ নিজ সংগঠনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করে।

আইভী রহমানের পরিবারের পক্ষ থেকে মরহুমার বাসভবন আইভি কনকর্ড টাওয়ারে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লক্ষ্য করে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গ্রেনেড হামলায় আইভি রহমান মারাত্মক আহত হন। পরে ২৪ আগস্ট গুরুতর আহত আইভি রহমান সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেন।

Tags: