muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ভারতে আটক ফারুক ত্রিশালে জঙ্গি ছিনতাইয়ের হোতা : স্বরাষ্ট্রমন্ত্রী

মুক্তিযোদ্ধার কণ্ঠ রিপোর্টঃ
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আমরা শুনেছি ভারতে আটক ছয় জঙ্গির মধ্যে বাংলাদেশের তিনজন রয়েছে। আর এ  তিনজনের মধ্যে একজন মোস্ট ওয়ান্টেড ফারুক হতে পারে। যে ২০১৪ সালে ময়মনসিংহের ত্রিশালে প্রিজনভ্যান  থেকে পুলিশ কনস্টেবলকে হত্যা করে তিন জঙ্গিকে ছিনতাই করেছিল। গতকাল মঙ্গলবার আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সচিবালয়ে নিজ কক্ষে পূজা উদযাপন কমিটি ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন। উল্লেখ্য, সোমবার  আসাম ও পশ্চিমবঙ্গ থেকে ছয় জনকে আটক করে দেশটির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
ভারতে জঙ্গি আটক সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যেটা শুনেছি, সেটা আনঅফিশিয়াল। এটা অফিশিয়ালি হবে যখন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করবে। আমাদের কাছে এখন পর্যন্ত যে তথ্য রয়েছে, সে অনুযায়ী যদি ফারুকই হয়ে থাকে তাহলে সে মোস্ট ওয়ান্টেড। আমরা তাকে খুঁজছিলাম। তাকে গ্রেফতারের খবর আমাদের কাছে গুরুত্বপূর্ণ। ফারুক ওয়ারেন্টভুক্ত আসামি এবং তাকে ধরতে পুরস্কার ঘোষণা করা হয়েছিল। ত্রিশালের আসামি ছিনতাইয়ের ঘটনায় সে চার্জশিটভুক্ত আসামি। জঙ্গিদের ফেরত আনার বিষয়ে সরকারের উদ্যোগ সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী  বলেন, ভারতের সঙ্গে আমাদের বন্দীবিনিময় চুক্তি হয়েছে। কূটনৈতিকভাবে এই চুক্তির মাধ্যমে তাদের ফেরত আনা হবে। তবে এ বিষয়ে দায়িত্ব পালন করবে পররাষ্ট্র মন্ত্রণালয়।
দুর্গাপূজায় তিন স্তরের নিরাপত্তা
দুর্গাপূজায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উত্সব দুর্গাপূজা উপলক্ষে তিন স্তরের নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। প্রতিমা তৈরি, স্থাপন এবং বিসর্জন পর্যন্ত নিরাপত্তা জোরদার করা হবে। গত বছর যতো পূজামণ্ডপ ছিল তার চেয়ে এবার তিন শতাধিক পূজামণ্ডপ বেশি হবে বলে জেনেছি। এ সংখ্যা আরো বেশি হতে পারে। উত্সব নির্বিঘ্ন করতে আমাদের কোনো উদ্যোগের ঘাটতি থাকবে না।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একই সময়ে মুসলিম ধর্মের শিয়া গোষ্ঠীর মহররম অনুষ্ঠিত হবে। একই সঙ্গে দুটি ধর্মীয় অনুষ্ঠান থাকায় যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেজন্যও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সজাগ থাকতে হবে।
মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম /     ২৭-০৯-২০১৬ ইং/মোঃ হাছিব

Tags: