muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

অনিয়মের অভিযোগে ৩৮ প্রতিষ্ঠানকে জরিমানা

মুক্তিযোদ্ধার কণ্ঠ রিপোর্টঃ

 

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, ধার্যকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে সারা দেশে ৩৮ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়গুলো এসব প্রতিষ্ঠানকে জরিমানা করে। এ সময় ৩৮টি প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ২০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

 

সোমবার অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। রোববার এসব অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযানকালে রাজধানীর গুলশান ও বাড্ডা এলাকায় ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরির অপরাধে ৩টি প্রতিষ্ঠানকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

 

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ওষধ বিক্রির অপরাধে মাগুরার শ্রীপুর উপজেলায় ৩টি প্রতিষ্ঠানকে, বাগেরহাট সদর উপজেলায় ৫টি প্রতিষ্ঠানকে, টাঙ্গাইল সদর উপজেলায় ১টি প্রতিষ্ঠানকে, ভোলার বোরহান উদ্দিন উপজেলায় ৩টি প্রতিষ্ঠানকে, ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ৫টি প্রতিষ্ঠানকে, কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় ৪টি প্রতিষ্ঠানকে, মাদারীপুরের কালকিনি উপজেলায় ৩টি প্রতিষ্ঠানকে, নরসিংদী সদর উপজেলায় ২টি প্রতিষ্ঠানকে, পটুয়াখালী সদর উপজেলায় ৩টি প্রতিষ্ঠানকে, কুষ্টিয়া সদর উপজেলায় ৫টি প্রতিষ্ঠানকে ও গোপালগঞ্জ সদর উপজেলায় ১টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লাখ ১০ হাজার ৫০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

 

সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও জেলা পুলিশ, প্রাণি সম্পদ কর্মকর্তা, নিরাপদ খাদ্য পরিদর্শক, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি ও স্যানিটারি ইন্সপেক্টররা এ অভিযানে সহায়তা করেন।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম /   ০৩-১০-২০১৬ ইং/মোঃ হাছিব

 

 

Tags: