muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

আবারো আম্পায়ারের ভুল সিদ্ধান্ত, সাব্বিরের আউট নিয়ে বিতর্কের ঝড়

ক্রীড়া ডেস্কঃ

 

চট্টগ্রাম টেস্টে রিভিউ নিয়ে নাটকীয়তা চলছে। প্রথম দুইদিন দুই দল রেকর্ড রিভিউ নিয়েছে। শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা বারবার ভুল সিদ্ধান্ত দিয়েছেন। দুই দলের ক্ষেত্রেই এমনটা হয়েছে। এতে রিভিউয়ের পর ধর্মসেনাকে বারবার সিদ্ধান্তে পাল্টাতে হয়েছে।তবে এবার বাংলাদেশের ব্যাটসমান সাব্বির রহমানের আউট নিয়ে বড় বিতর্ক সৃষ্টি হলো। এটা কিভাবে আউট হয় তা নিয়ে দর্শকদের মধ্যে প্রশ্ন। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ২৯৩ রানের জবাবে বাংলাদেশ অলআউট হয় ২৪৮ রানে। টেস্টের তৃতীয় দিনের শুরুতে হুড়মুড় করে ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং সাইড।

তবে শেষের দিকে দৃঢ়তা দেখাচ্ছিলেন অভিষিক্ত সাব্বির রহমান। কিন্তু তাকে আউট দিয়ে নতুন করে প্রশ্ন উস্কে টিভি আম্পায়ার সুন্দরম রবি। ভারতের অভিজ্ঞ আম্পায়ার তিনি। কিন্তু নানা কারণে বাংলাদেশি সমর্থকদের কাছে বিতর্কিত তিনি। বছরের শুরুতে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে নেদারল্যান্ডসের বিপক্ষের ম্যাচে বাংলাদেশের দুই বোলার তাসকিন আহমেদ ও আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ তোলেন তিনি।

অবশ্য তার সে অভিযোগ ‘মিথ্যা’ প্রমাণ করে নিজেদের বোলিংয়ের বৈধতা আদায় করে নিয়েছেন বাংলাদেশের এই দুই বোলার। এবার চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের ক্রিকেট সমর্থকের ‘শত্রুতা’ তিনি আরো বাড়ালেন। ইনিংসের ৮৫.৩ ওভারে ইংলিশ বোলার বেন স্টোকসের একটি বল সাব্বিরের ব্যাট ছুয়ে সিøপে দাঁড়ানো অ্যালিস্টার কুকের হাতে জমা পড়ে।

ক্যাচটি ছিল খুবই ক্লোজ। মাটিতে বল পড়ার পর কুক বল ধরেছেন বলে মনে হয় সাব্বিরের। এতে আম্পায়ার আউট দিয়ে দিলেও সাব্বির রিভিউ চান। মাঠের আম্পায়ার বিষয়টি কুকের কাছে জানতে চান। তিনিও ক্যাচ নিয়ে সন্দিহান ছিলেন। এতে আম্পায়ার টিভি আম্পায়ারের সাহায্য চান। রিভিউতে স্পষ্ট দেখা যায় যে, বল মাটিতে স্পর্শ করার পর কুক বলটি ধরেছেন। কিন্তু তারপরও সাব্বিরের আউটের সিদ্ধান্ত দেন ভারতীয় টিভি আম্পায়ার সুন্দরম রবি। এতে অভিষেক টেস্টে ১৯ রানেই শেষ হয় সাব্বিরের ইনিংস।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম /     ২২-১০-২০১৬ ইং/মোঃ হাছিব

 

Tags: