muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন সৈয়দ আশরাফ

ashraf
জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। আজ বৃহস্পতিবার দুপুরে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা একটি প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবারে সৈয়দ আশরাফুল ইসলামকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। তাঁর বদলে ওই মন্ত্রণালয়ের দায়িত্ব পান প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। গত ৯ জুলাই বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এসব কথা জানানো হয়েছে। ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, এখন থেকে খন্দকার মোশাররফ হোসেন অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন।

কিশোরগঞ্জ থেকে নির্বাচিত সাংসদ আশরাফ ছাত্রজীবনে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর জেলখানায় তার বাবা সৈয়দ নজরুল ইসলামসহ জাতীয় চার নেতাকে হত্যার পর লন্ডনে চলে যান আশরাফ। সেখানেও আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন তিনি। ঠিক ৭ দিন পরে সৈয়দ আশরাফ জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব পেলেন।

Tags: