muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

পাটের ব্যাগ ব্যবহার না করায় চার ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ রিপোর্টারঃ 

খাদ্য শস্য বিক্রিতে পাটের ব্যাগ ব্যবহার না করার দায়ে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন এলাকার চার ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ ০৩ নভেম্বর ২০১৬ খ্রি. বৃহষ্পতিবার মোবাইল কোর্ট পরিচালনাকালে পাটজাত মোড়ক ব্যতীত পণ্য বিক্রয়, বিতরণ ও সরবরাহের দায়ে চার ব্যবসায়ীকে পঁিচশ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তরফদার মোঃ আক্তার জামীল।

adc-33

জানা গেছে, কিশোরগঞ্জের হোসেনপুরের রামপুর বাজারের আক্কাস স্টোর ও তৌহিদ স্টোর এবং নগুয়া বটতলার হান্নান স্টোর ও মারিয়া খিলপাড়ার আকিমউদ্দিন স্টোরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায় । প্রতিষ্ঠান চারটিতে পাটজাত মোড়ক ব্যতীত পণ্য পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তরফদার মোঃ আক্তার জামীল হান্নান স্টোরকে দশ হাজার টাকা এবং আক্কাস স্টোর, তৌহিদ স্টোর ও আকিমউদ্দিন স্টোর প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে সর্বমোট ২৫ হাজার টাকা জরিমানা করেন।

adc-22

উল্লেখ্য, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার বিধিমালা ২০১৩ এর তফসিলে ধান, চাল, গম, ভুট্টা, সার ও চিনি এই ছয় প্রকার দ্রব্য বিক্রয়, বিতরণ ও সরবরাহের ক্ষেত্রে পাটজাত মোড়ক দ্বারা মোড়কজাতকরণ বাধ্যতামূলক করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তরফদার মোঃ আক্তার জামীল জানান, প্লাস্টিকের ব্যাগের ব্যবহার নিরুৎসাহিত করা এবং পাটের ব্যাগ ব্যবহারে উদ্বুদ্ধ করার জন্য এ সকল ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/০৩-১১-২০১৬ইং/ অর্থ 

Tags: