muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

কুমিল্লাকে ১৯৫ রানের টার্গেট দিলো ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৯৫ রানের টার্গেট দিলো ঢাকা ডায়নামাইটস। সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে ওপেনার মেহেদী মারুফের ৬০ রান ও নাসির হোসেনের ৪৩ রানের উপর ভর করে ১৮৪ রান করে ঢাকা।
কুমিল্লার হয়ে তিনটি উইকেট নেন রশিদ খান। ঢাকার হয়ে ব্যাটিং উদ্বোধন করতে নামেন মেহেদি মারুফ এবং কুমার সাঙ্গাকারা।  ঝড় তোলার আভাস দিয়ে বিদায় নেন লঙ্কান ব্যটসম্যান সাঙ্গাকারা (২০)। আল আমিনের করা ইনিংসের চতুর্থ ওভারে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে আউট হন তিনি।
৬৩ বলে দলীয় শতক পূর্ণ করে এক উইকেট হারানো ঢাকা। নাসির-মেহেদির দারুণ জুটিতে ঢাকার রানের চাকা ঘুরতে থাকে। ইনিংসের ১৩তম ওভারে বিদায় নেন নাসির। রায়ান টেন ডয়েসকাটের বলে আহমেদ শেহজাদের তালুবন্দি হওয়ার আগে নাসির করেন ৪৩ রান। ৩৫ বলে ৫টি চারের সাহায্যে এই ইনিংসটি সাজান তিনি। দলীয় ১১৭ রানের মাথায় দ্বিতীয় উইকেটের পতন ঘটে ঢাকার। তবে, তার আগে নাসির-মারুফ মিলে স্কোরবোর্ডের আরও ৮৪ রান যোগ করেন।
এরপর জুটি গড়ার চেষ্টা করেন রবি বোপারা-মেহেদি মারুফ। তবে, উইকেটে থিতু হতে পারেননি বোপারা। ১০ বলে ৮ রান করে ইনিংসের ১৬তম ওভারে রশিদ খানের বলে বোল্ড হন বোপারা। একই ওভারে মেহেদি মারুফকে ফিরিয়ে দেন এই বোলার। ব্যক্তিগত ৬০ রানে ফেরেন মারুফ। ব্যাটে ঝড় তোলা এই ব্যাটসম্যান ৩৮ বলে চারটি চারের সঙ্গে তিনটি ছক্কা হাঁকিয়েছেন। দলীয় ১৪১ রানের মাথায় চতুর্থ উইকেটের পতন ঘটে।
শেষ দিকে সাকিবের ১৯ বলে ২৪ রানে বড় সংগ্রহ পায় ঢাকা ডায়নামাইটস।
মুক্তিযোদ্ধার কণ্ঠ /১৪ -১১-২০১৬ ইং / মো: হাছিব

Tags: