muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বিপিএলের চতুর্থ আসরের প্রথম জয় পেল কুমিল্লা

ক্রীড়া ডেস্ক,

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগের চতুর্থ আসরে প্রথম জয়ের মুখ দেখলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রাজশাহী কিংসকে ৩২ রানে হারিয়েছে মাশরাফি বিন মর্তুজার দল।

এদিন টসে হেরে ব্যাট করতে নেমে ওপেনার শান্তর ৪১ ও ইমরুল কায়েসের ৩৪ রানের উপর ভর করে ১৫২ রান করে কুমিল্লা। জবাবে ১৩২ রানেই গুটিয়ে যায় রাজশাহীর ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন ওপেনার মমিনুল হক। কুমিল্লার হয়ে ৪টি উইকেট নেন পাকিস্তানি বোলার সোহেল তানভির।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দারুণ খেলতে থাকেন শান্ত। অন্যপাশে খালিদ লতিফ ও আহমেদ শেহজাদ আউট হয়ে গেলেও একপাশ আগলে রেখে খেলতে থাকেন তিনি। তার ৪০ বলের ইনিংসে ছিলো ৪টি বাউন্ডারি।

দলীয় ৮৪ রানে তিনি আউট হয়ে গেলেও ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান ইমরুল কায়েস। ২৫ বলে ৩৪ রান করে রান আউট হন ইমরুল। শেষ দিকে রায়ান টেন ডেনচ্যাটের অপরাজিত ২১ ও পাকিস্তানি সোহেল তানভিরের অপরাজিত ১৫ রানের উপর ভর করে লড়াইয়ের স্কোর গড়ে কুমিল্লা।

জবাবে ব্যাট করতে নেমে মমিনুল হক ভালো শুরু এনে দিলেও আর কেউ বলার মতো স্কোর করতে পারেননি। জুনাইদ সিদ্দিক ও পাটেল ছাড়া দুই অঙ্ক স্পর্শ করতে পারেনি আর কেউই। টুর্নামেন্টে দারুণ খেলতে থাকা সাব্বির রহমান আউট হয়ে যান শূন্য রানে। রানের খাতা না খুলে ফেরেন অধিনায়ক ড্যারেন সামিও। হতাশ করেছেন উমর আকমল(৩) ও নুরুল হাসান (৮)।

অন্যদিকে ব্যাটিং ও বোলিংয়ে ভালো পারফর্ম করে জয় তুলে নেয় বতর্মান চ্যাম্পিয়ন কুমিল্লা।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ১৯-১১-২০১৬ ইং / মো: হাছিব

 

Tags: