muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের থেকে ভালো’

পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের থেকে অনেক ভালো। আমি অনেক জেলায় গিয়েছি, সেখানে সবাই বলেছেন জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে।’
আজ সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ঢাকা রেঞ্জের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহাপরিদর্শক বলেন, জঙ্গিরা যে সমস্যা সৃষ্টি করেছে তাদেরকেও আমরা চাপে রেখেছি। জনগণ যেহেতু আমাদের সঙ্গে আছে, আমরা মনে করি না- জঙ্গিরা আর কোনো ঘটনা ঘটনাতে পারবে।
ঢাকা রেঞ্জের ডিআইজি মাহাফুজল হক নূরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় ডিআইজি প্রশাসন বিনয় কৃষ্ণ বালা, পুলিশের পদস্থ কর্মকর্তা ও ১৩ জেলার পুলিশ সুপারগন উপস্থিত ছিলেন।
রোহিঙ্গা বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী রোহিঙ্গা বিষয়ে সংসদে আলোচনা করছেন। আগে অনেক রোহিঙ্গা আমাদের দেশে এসেছে। তাদের বেশ কিছু আমরা রোহিঙ্গা ক্যাম্পে জায়গা দিতে পেরিছি। আবার অনেক রোহিঙ্গা আমাদের সঙ্গে মিশে আছে। তাদের ভাষা, আচার-আচরণ, দৈহিক আকৃতি অনেকটাই বাংলাদেশের মত। তাই আমরা খুঁজে পাই না। সম্প্রতি যে রোহিঙ্গারা আসছে তারা মিয়ানমারের সেনাবাহিনীর অভিযানের ফলে আসছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, কেউ নিখোঁজ হওয়ায় আতঙ্কের কিছু নেই। নিখোঁজ নানা করণে হতে পারে। আর নিখোঁজ হলেই যে জঙ্গিতে যোগদান করে তা না। তারপরেও যারা নিখোঁজ হয়ে যায়, আমাদের পুলিশকে জানালে আমরা চেষ্টা করি তাদেরকে খুঁজে বের করার।
এর আগে আইজি এ কে এম শহিদুল হক টুঙ্গিপাড়া পৌঁছে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করেন।
এ সময় পুলিশের পদস্থ কর্মকর্তাসহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুল হালিম, সাধারণ সম্পাদক শেখ আবুল বশার খায়ের, উপজেলা চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, সাবেক উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ আহম্মেদ হোসেন মীর্জা, সাবেক পৌর মেয়র মো. ইলিয়াস হোসেনসহ আরো  অনেকে উপস্থিত ছিলেন।
মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ ১২- ১২-২০১৬ ইং / মো: হাছিব

Tags: