muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

সংঘাতময় বিশ্বে মহানবীর (সা.) আদর্শেই মানবজাতির শান্তি-নিরাপত্তা-কল্যাণ’

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, আজকের এ সংঘাতময় বিশ্বে মহানবীর (সা.) আদর্শই পারে মানবজাতির শান্তি, নিরাপত্তা ও কল্যাণ নিশ্চিত করতে। তিনি বলেন, আমাদের এ শেষ নবীর অনুপম শিক্ষা ও আদর্শের মধ্যেই নিহিত রয়েছে বিশ্ব মানবতার শান্তি, কল্যাণ ও মুক্তি।
আজ শনিবার বাদ আসর পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৩৮ হিজরী উদ্যাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা ও ধর্মীয় গ্রন্থমেলার উদ্বোধনী সন্ধ্যায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল সভাপতিত্ব করেন।
ধর্মমন্ত্রী বলেন, বিশ্বের দিকে দিকে আজ উগ্রতা, নৈরাজ্য ও মানবতার বিপর্যয় ঘটছে। তা থেকে উত্তরণের জন্য মহানবীর (সা.) আদর্শই হচ্ছে একমাত্র আশ্রয়স্থল।
সামীম মোহাম্মদ আফজাল বলেন, ১৯৭৩ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বায়তুল মুকাররম মসজিদে প্রধান অতিথি হিসেবে ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলের শুভ উদ্বোধন করে এক নব দিগন্তের সূচনা করেছিলেন। তাঁরই ধারাবাহিকতায় সরকারের অর্থায়নে জাতীয় পর্যায়ে ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়ে আসছে।
অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস এর গভর্নর গোলাম মাওলা নকশেবন্দী, মিছবাহুর রহমান চৌধুরী, ড. মুফতী সৈয়দ নজরুল ইসলামসহ ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ ও সাধারণ মুসল্লীগণ উপস্থিত ছিলেন।
ধর্মমন্ত্রী গ্রন্থমেলা ঘুরে দেখেন। ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এ মেলা প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে।
মেলায় পবিত্র কুরআনের অনুবাদ, তাফসীর, হাদীস গ্রন্থসহ ইসলামের বিভিন্ন বিষয়ের উপর মৌলিক ও গবেষণা গ্রন্থ রয়েছে।
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ওয়াজ মাহফিল, বাংলাদেশ বেতার ও এফ এম রেডিওর সাথে যৌথ সেমিনার, রাসূল (সা.) এর শানে কবিতা পাঠের আসর, হামদ-না’ত মাহফিল, ক্বিরআত মাহফিল, ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, ইসলামী বইমেলা, ইসলামী ক্যালিওগ্রাফী, মহানবী (সা.) জীবনীভিত্তিক পোস্টার ও গ্রন্থ প্রদর্শনী
মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ ১২- ১২-২০১৬ ইং / মো: হাছিব

Tags: