muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

বাংলাদেশের তরুনদের পাঁচ ওভারেই সহজ জয়

ক্রীড়া ডেস্ক,

 

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে সিঙ্গাপুরের বিপক্ষে বাংলাদেশের জয়ের লক্ষ্য ছিল মাত্র ৭১ রান। বাংলাদেশের তরুণরা যে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যাবেন, তা নিয়ে কোনো সংশয় ছিল না। কিন্তু জয়টা যে তাঁরা এরকম ঝড় তুলে আদায় করবেন, তা হয়তো অনেকেই ভাবতে পারেননি। ৭১ রানের লক্ষ্যে পৌঁছাতে বাংলাদেশকে ব্যাটিং করতে হয়েছে মাত্র পাঁচ ওভার। সিঙ্গাপুরকে রীতিমতো উড়িয়ে দিয়ে বাংলাদেশ পেয়েছে ৭ উইকেটের সহজ জয়।

শুরুতে বোলিং করে সিঙ্গাপুরকে মাত্র ৭০ রানেই গুটিয়ে দিয়েছিলেন বাংলাদেশের তরুণ বোলাররা। জয়ও অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল তখনই। ৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই প্রতিপক্ষের বোলারদের ওপর চড়াও হয়েছিলেন দুই ওপেনার সাইফ হাসান ও আফিফ হোসেন। ১১ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলে দ্বিতীয় ওভারে সাজঘরে ফিরেছিলেন সাইফ। পরবর্তী দুই ওভারে বাংলাদেশ হারিয়েছিল আরও দুটি উইকেট। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৫ বলে ১৩ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে গেছেন মোহাম্মদ রাকিব।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সিঙ্গাপুর অনূর্ধ্ব-১৯ দল পড়েছিল ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে। ওপেনার রোহান রঙ্গরাজন করেছেন দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান। সিঙ্গাপুরের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ, ১৫ রান এসেছে বাংলাদেশের বোলারদের সৌজন্যে। অতিরিক্ত থেকে! রোহান ছাড়া আর কেউই পেরোতে পারেননি দুই অঙ্কের কোটা।

বাংলাদেশের পক্ষে দুর্দান্ত বোলিং করে তিনটি করে উইকেট নিয়েছেন আবদুল হালিম ও নাইম হাসান। দুটি উইকেট গেছে শাখাওয়াত হোসেনের ঝুলিতে।

গতকাল বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষেও বাংলাদেশ পেয়েছিল ৪ উইকেটের সহজ জয়।

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/ ১৬ – ১২-২০১৬ ইং / মো: হাছিব

Tags: