muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ইসি গঠনে গঠনে রাষ্ট্রপতির সিদ্ধান্ত সব দলই মেনে নেবে বলে আশাবাদ ব্যক্ত করছে: মঞ্জু

মুক্তিযোদ্ধার কণ্ঠ রিপোর্ট,

 

নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির সিদ্ধান্ত সব দলই মেনে নেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু।

আজ সোমবার বিকেলে বঙ্গভবনে নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা শেষে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন মঞ্জু।

এর আগে বিকেল পৌনে ৪টার দিকে আনোয়ার হোসেন মঞ্জুর নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধিদল বঙ্গভবনে যায়। রাষ্ট্রপতির সঙ্গে প্রায় ঘণ্টাব্যাপী বৈঠক করে তারা। এ সময় নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে কথা বলে তারা।

বৈঠক শেষে আনোয়ার হোসেন মঞ্জু সাংবাদিকদের বলেন, ‘আমরা এক দফা প্রস্তাবও দেইনি। নির্বাচন কমিশন ছাড়াও একটি সুষ্ঠু নির্বাচন, সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন করার পথে আরো অনেক বাধা আছে। সেগুলো আমরা আলাপ করেছি।’

এ সময় সার্চ কমিটির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আনোয়ার হোসেন মঞ্জু বলেন, বাংলাদেশের সবাই সবাইকে চিনে, সার্চ কমিটি লাগে না। রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত দেবেন সেটা শুধু আমি না, আমাদের প্রধানমন্ত্রী মেনে নেবেন, বিরোধী দলও মেনে নেবে এবং যারা সরকারিভাবেবিরোধী দল নয় তারাও মেনে নেবে। তা না হলে তারা নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না।’

এর আগে রাষ্ট্রপতি জেপি প্রতিনিধিদলকে বঙ্গভবনে স্বাগত জানিয়ে বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা অপরিহার্য। তিনি গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে বিভিন্ন রাজনৈতিক দলগুলোর মধ্যে পরমত সহিষ্ণুতার সংস্কৃতি গড়ে তোলার আহ্বান জানান।

এ সময় রাষ্ট্রপতি আরো বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য শক্তিশালী নির্বাচন কমিশনই যথেষ্ট নয়, দরকার রাজনৈতিক দলগুলোর মধ্যে মতৈক্য। তারা নির্বাচন কমিশনের ধারাবাহিকতা রক্ষার জন্য একাধিক ধাপে নির্বাচন কমিশনার নিয়োগের প্রস্তাব করে। তারা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য নির্বাচনের সময় সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার বাইরে থেকে নির্বাচনী কর্মকর্তা নিয়োগেরও প্রস্তাব করে।

বৈঠকে জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য সংসদ সদস্য রুহুল আমিন, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল মো. সরোয়ার হোসেন এবং প্রেস সচিব মো. জয়নাল আবেদীন উপস্থিত ছিলেন।

 

  মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/  ০২-০১-২০১৭ইং  / মো: হাছিব

Tags: