muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

এমপি লিটন হত্যা: জামায়াতের ১০ নেতা-কর্মী রিমান্ডে

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্টঃ 

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেপ্তার জামায়াত-শিবিরের ১০ নেতা-কর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

আজ রোববার বিকেলে গাইবান্ধার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মইনুল হাসান ইউসুফ রিমান্ডের আদেশ দেন।

এরা হলেন- সুন্দরগঞ্জ উপজেলার জামায়াতের সাবেক রোকন মোজাম্মেল হক (৫৫), জামায়াতকর্মী আমিনুল ইসলাম (৬৫), শফিকুল ইসলাম (৪০), শাহিন মাহমুদ (৫৫), শিবিরকর্মী মামুনুর রশিদ (২৫), মাহাতাব আলী (৩০), সিরাজুল ইসলাম (৩৮), রাতুল ইসলাম (২৫), লাল মিয়া (৪৩) ও গোলাম মোস্তফা (৩৮)।

আদালত পুলিশ পরিদর্শক শাহ আলম জানান, লিটন হত্যা মামলায় গ্রেপ্তার ১০ আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, লিটন হত্যা মামলায় জামায়াত-শিবিরের ১০ নেতা-কর্মীকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করা করা হয়। বিচারক তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩১ ডিসেম্বর মোটরসাইকেলে আসা দুর্বৃত্তরা দেখা করার কথা বলে মনজুরুল ইসলাম লিটনের সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মাস্টারপাড়ার নিজ বাড়িতে প্রবেশ করে। এ সময় লিটনকে লক্ষ্য করে পরপর কয়েক রাউন্ড গুলি করে মোটরসাইকেলে পালিয়ে যায় তারা। গুরুতর অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা দ্রুত তাকে অপারেশন থিয়েটারে নেন। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডাক্তাররা লিটনকে মৃত ঘোষণা করেন।

ওই ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল কাকুলি বাদী হযে অজ্ঞাতদের আসামি করে সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/০৫-০২-২০১৭ইং/ অর্থ 

Tags: