muktijoddhar kantho logo l o a d i n g

সাহিত্য ও সংস্কৃতি

আজ ঈশ্বরগঞ্জে কবি জহিরুল জয়ন্তী

আজিজুল হাই সোহাগ, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি :

আজ ১০ ডিসেম্বর শুক্রবার ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অনুষ্ঠিত হচ্ছে কবি জহিরুল জয়ন্তী। উপজেলা সদর হতে ২ কিলোমিটার দূরে দর্শণীয় স্থান দরগাপাড়ার বটৃমূলে অনুষ্ঠানটি উদ্বোধন করবেন কবি ও চলচ্চিত্র অভিনেতা এ বি এম সোহেল রশিদ।

প্রধান অতিথি বেক্সিমকো ফার্মার পরিচালক এডভোকেট শাহ মন্জুরুল হক।বিশেষ অতিথি হিসেবে উপস্থত থাকবেন বাংলা একাডেমির উপ-পরিচালক ড. আমিনুর রহমান সুলতান, মাসিক জনপ্রশাসনের সম্পাদক নঈম মাশরেকী, সাংবাদিক শামীম মাশরেকী, কবি সোহরাব পাশা, কবি আশিক সালাম, কবি সেলিম মাহমুদ, কবি মাহবুবা ফারুকী, কবি এম জামান, মুক্তিযোদ্ধারকন্ঠ ঈশ্বরগঞ্জ প্রতিনিধি আজিজুল হাই সোহাগ। সারারাত ব্যাপি অনুষ্ঠানে থাকবে কবির লেখা কবিতা পাঠেের আসর, সংগীত ও বাউল গান। এ উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে স্বনামধন্য কবি সাহিত্যিকদের মিলন মেলা বসবে ৩০ ফুট বাই ১৮ ফুটের বিশাল মঞ্চে।

কবি জহিরুল সমকালীন বিষয়ের একজন দ্রোহ ও সাম্যের কবি। পেশায় একজন শিক্ষক। তিনি রাশিয়া সহ ১৫ দেশ ভ্রমণ করেছেন। কবিতা, ছড়া, গল্প, উপন্যাস ও ইংরেজি গ্রামার সহ তার ২৭ টি বই রয়েছে।

ঈশ্বরগঞ্জে ব্যাক্তি কেন্দ্রীক এত বিশাল সাংস্কৃতিক আয়েজন এটিই প্রথম। অনুষ্ঠানটিকে কেন্দ্র করে সাংস্কৃতিক অঙ্গন সকল শ্রেণি – পেশার মানুষের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১০-ফেব্রুয়ারি-২০১৭ইং/নোমান

Tags: