muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

বঙ্গবন্ধুর জন্ম না হলে এই দেশের জন্ম হতো না

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্টঃ 

কোটি মানুষের হৃদয়ে বঙ্গবন্ধু আছেন এবং থাকবেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে এই দেশের জন্ম হতো না। আমরা তার আত্মত্যাগের বিনিময়ে পেয়েছি একটি স্বাধীন দেশ যার নাম বাংলাদেশ।

মঙ্গলবার (৭ মার্চ) আর্মি স্টেডিয়ামে জয় বাংলা কনসার্টে এসে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বাংলানিউজকে এসব কথা বলেন।

তিনি বলেন, তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর ভাষণ একটি অনুপ্রেরণা। যেভাবে বঙ্গবন্ধু দেশকে রক্ষা করতে ঝাঁপিয়ে পড়তে সবাইকে নির্দেশ দিয়েছিলেন সেটা তার ৭ মার্চের ভাষণে স্পষ্ট বোঝা যায়। তবে শুধু ৭ মার্চে একটি অনুষ্ঠান করে নয় এমন অনুষ্ঠান প্রতি বছরই হওয়া উচিত। এছাড়া অনুষ্ঠানে এসে তরুণ প্রজন্মের উচ্ছ্বাস দেখে তিনি বিমোহিত বলে জানান।

জয় বাংলা কনসার্টে এসে বিখ্যাত কণ্ঠযোদ্ধা সুজয় সাহা বলেন, মৌলিক ও স্বাধীনতার গানের আজ বড়ই অভাব রয়েছে। কিন্তু জয় বাংলা কনসার্ট স্বাধীনতার গানকে আবার উজ্জীবিত করার চেষ্টা করছে। এছাড়া কনসার্টে তার ৭টি গান গাওয়া হচ্ছে। তাই মহাখুশি এই কণ্ঠ যোদ্ধা। তাই আয়োজকদের ধন্যবাদ দিতেও ভুল করেন নি।

এছাড়া জয় বাংলা কনসার্টটি দেখতে আর্মি স্টেডিয়ামে আরো এসেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কন্যা ও অটিজম বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ পুতুল ও শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।

উল্লেখ্য, তৃতীয়বারের মতো এবারের কনসার্টটি মঙ্গলবার বিকেল ৪টা ৪০ মিনিটে জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয়।

চলবে রাত ১১টা পর্যন্ত। এছাড়া এবারে ৬০ হাজারের বেশি তরুণ-তরুণী এই আয়োজন সরাসরি স্টেডিয়াম থেকে উপভোগ করতে পারছে। অনলাইনেও সরাসরি জয়বাংলা কনসার্ট দেখা যাচ্ছে।

Tags: