muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

বঙ্গবন্ধু শুধু দক্ষিণ এশিয়ার নেতা নন, তিনি বিশ্বনেতা : মোদি

মুক্তিযোদ্ধার কন্ঠ রিপোর্টঃ 

বঙ্গবন্ধু শুধু দক্ষিণ এশিয়ার নেতা নন, তিনি বিশ্বনেতা, তার আদর্শ-দর্শন বিশ্বের বিভিন্ন দেশে অনুসরণ করা হচ্ছে বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার (০৮ এপ্রিল) বিকেলে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে শহীদ ভারতীয় যোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে মোদি এসব কথা বলেন। রাজধানীর নয়াদিল্লির মানেক শ’ সেন্টারে ভারতীয় শহীদদের স্বজনদের হাতে এ সম্মাননা তুলে দেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা স্মরণ করে মোদি আরও বলেন, তিনি ছিলেন জনগণের নেতা। তার সব সিদ্ধান্তই ছিল বাংলার জনগণের জন্য। তিনি সেই মুক্তিযুদ্ধের সময়ই সোনার বাংলার কথা ভেবেছেন-বলেছেন। তার কন্যা শেখ হাসিনা এখন বাংলাদেশের প্রধানমন্ত্রী; তিনিই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

মোদি আরও বলেন, বঙ্গবন্ধু কেবল দক্ষিণ এশিয়ার নেতা নন, বিশ্ব নেতা। তার আদর্শ-দর্শন দেশে দেশে অনুসরণ করা হচ্ছে। এদিকে, বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তা বিশ্বে নজিরবিহীন। পরিবারের ১৬ জন সদস্যকে এক সাথে হত্যা করা হয়েছে, তবুও তিনি এগিয়ে যাচ্ছেন, সোনার বাংলা গড়ার প্রচেষ্টায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

ভারতের প্রধানমন্ত্রী বলেন, আজ প্রতিশ্রুতি দিচ্ছি, বাংলাদেশকে সঙ্গে নিয়ে দুদেশের ১৪০ কোটি মানুষের উন্নতির পথ ও শান্তির জন্য একই সঙ্গে কাজ করবো। শুধু বাংলাদেশ ও ভারত নয়, প্রয়োজনে আশেপাশে সবাইকে সঙ্গে নেবো।

Tags: