muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জ সদর

স্কুল ছাত্র টুটুল হত্যার দায়ে কিশোরগঞ্জে ৪ জনের মৃত্যুদন্ড

রাজিবুল হক সিদ্দিকী, কিশোরগঞ্জ:

চাঞ্চল্যকর স্কুল ছাত্র সাকিবুল হাসান টুটুলকে অপহরণ ও মুক্তিপণ না দেয়ায় হত্যার দায়ে ৪ জনকে মৃত্যুদন্ডাদেশ দেয়া হয়েছে। আজ বুধবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আওলাদ হোসেন ভূঞা এ রায় প্রদান করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন, পাকুন্দিয়া উপজেলার চরকাওনা গ্রামের বোরহান উদ্দিনের পুত্র ডালিম, মৃত শহীদ মিয়ার পুত্র সোহাগ ও আঃ বারীর পুত্র দুলাল এবং একই উপজেলার নয়াপাড়া গ্রামের ইস্রাফিলের পুত্র আমিনুল হক।
মামলার বিবরণে উল্লেখ, চার ভাই বোনের মধ্যে ছোট সাকিবুল হাসান টুটুল ২০১৪ সালের ১২ আগস্ট সকালে স্থানীয় আব্দুল আওয়াল মেমোরিয়াল কিন্ডারগার্টেন স্কুলে গেলে আর বাড়ি ফেরেনি। পরদিন অজ্ঞাত মোবাইলে নিহত পরিবারের কাছে টুটুলের মুক্তির জন্য ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করা হয়। দাবীকৃত টাকা না দেয়ায় টুটুলকে শ্বাসরুদ্ধ করে হত্যা করে গ্রামের একটি জঙ্গলে ফেলে রাখা হয়।
এ ব্যাপারে পাকুন্দিয়া থানায় মামলা করলে পুলিশ আসামীদের আটক করে জিজ্ঞাসাবাদে তারা অপহরণ ও হত্যার কথা স্বীকার করে। পরে সাক্ষ্যজেরা শেষে আসামীদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় প্রত্যেককে মৃত্যুদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
রাষ্ট্রপক্ষে স্পেশাল পিপি এম.এ আফজল এবং আসামি পক্ষে এ্যাড. এম এ রশিদ, এ্যাড. অশোক সরকার ও এ্যাড. বিকাশ মজুমদার প্রমুখ মামলা পরিচালনা করেন।

 

মুক্তিযোদ্ধার কন্ঠ ডটকম/০৩-০৫-২০১৭ইং/ অর্থ 

Tags: