muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

আরাকান আর্মির বিরুদ্ধে সেনাবাহিনী ও বিজিবির অভিযান অব্যাহত

bgb 4
বান্দরবানের থানচি উপজেলার বড় মদক এলাকায় বিজিবির টহলদলের ওপর হামলার জবাবে ও মিয়ানমারের বিচ্ছিন্নতবাদী গ্রুপ আরাকান আর্মির সন্ত্রাসী ক্যাডারদের হটিয়ে দিতে বাংলাদেশ সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযান এখনও চলছে।

নির্ভরযোগ্য সূত্র জানায়, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের বাংলাদেশ অংশের গভীর জঙ্গলাকীর্ণ সম্ভাব্য এলাকাগুলোতে গতকাল বুধবার রাত থেকে চলা এ অভিযানে এখনও কাউকে আটক করা যায়নি। তবে সেনাবাহিনীর সদস্যরা বুধবার রাতে রাঙ্গামাটি জেলার রাজস্থলী কলেজ গেইট এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে দুটি ঘোড়াসহ অং নু ইয়ং রাখাইন (২৫) নামে আরাকান আর্মির একজন সদস্যকে আটক করেছে বলে দাবি করা হয়েছে।

এই অভিযানে তিনটি মোটরসাইকেল, তিনটি ল্যাপটপ, আরাকান আর্মির ব্যবহৃত তিন সেট ইউনিফর্ম, ইউনিফর্ম তৈরির ৩০ গজ কাপড় এবং ক্যামেরাসহ বেশ কিছু জিনিস আটক করা হয়। রাজস্থলী থানার ওসি অহিদ উল্লাহ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর সেনাবাহিনী ঘোড়াসহ আটক ব্যক্তিকে রাজস্থলী পুলিশের কাছে হস্তান্তর করেছে। তিনি জানান, রাজস্থলীতে আটক করা ঘোড়ার সঙ্গে থানচি উপজেলায় ধরা পড়া ঘোড়ার মিল থাকতে পারে।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, বিজিবি প্রধান মেজর জেনারেল আজিজ আহমদসহ সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তারা আজ সকাল সাড়ে ১১টার দিকে সামরিক হেলিকপ্টারে চড়ে যৌথ বাহিনীর অভিযান পর্যবেক্ষণ করছেন। স্থানীয় সুত্রগুলো জানায়, বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ এবং যৌথ বাহিনীর অভিযান নিয়ে সীমান্তসংলগ্ন এলাকাগুলোতে উৎকণ্ঠা বিরাজ করছে।

Tags: