muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

আইন আদালত: বগুড়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার দায়ে স্বামী আবদুস সালাম (৪০) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক বেগম মমতাজ পারভীন এ রায় দেন।

একই আদালতের রাষ্ট্রপক্ষের বিশেষ আইনজীবী (পিপি) আশেকুর রহমান সুজন এ তথ্য নিশ্চিত করেছেন। সাজাপ্রাপ্ত আবদুস সালাম পলাতক রয়েছে। তিনি কাহালুরের দিপুইল পূর্বপাড়া গ্রামের মৃত আবদুর রহিম ফকিরের ছেলে।

পিপি আশেকুর রহমান সুজন জানান, ২০০১ সালে দুপচাঁচিয়া উপজেলার তালোড়ার দুগড়া গ্রামের ইব্রাহিম আলীর মেয়ে রিপা খাতুনকে (১৯) বিয়ে করে আবদুস সালাম। বিয়ের পর যৌতুক নিয়ে তাদের মধ্যে কলহ শুরু হয়। ২০০২ সালের ২৬ মার্চ রাত ২ টার দিকে সালাম ছুরিকাঘাতে স্ত্রী রিপাকে হত্যা করে। পরদিন কাহালু থানা পুলিশ লাশ উদ্ধার ও সালামকে গ্রেফতার করে।

এ ঘটনায় নিহতের বাবা ইব্রাহিম আলী সালামের বিরুদ্ধে হত্যা মামলা করেন। সালাম আদালত থেকে জামিন নিয়ে আত্মগোপন করে। ২০০২ সালের ২৭ মে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মহসিন আলী আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। সাক্ষ্য গ্রহণ ও অন্যান্য প্রক্রিয়া শেষে দীর্ঘ ১৫ বছর পর আদালত সালামকে মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/১৬জুন২০১৭ইং/নোমান

Tags: