muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

ঈদের নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত

ঢাকা : এক মাস সিয়াম সাধনার পর সোমবার সারা দেশে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৮টায় রাজধানীর জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, মন্ত্রিপরিষদের সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, বিচারপতিগণ, বিভিন্ন দেশের কূটনীতিক, সামরিক-বেসামরিক কর্মকর্তাসহ সব শ্রেণি-পেশার নানা বয়সি মানুষ জাতীয় ঈদগাহে নামাজ পড়েন।

প্রধান জামাতে বাংলাদেশসহ বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। এ ছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের যারা শাহাদাত বরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয় মোনাজাতে।

জামাত শেষে পরস্পরের সঙ্গে কোলাকুলি ও কুশল বিনিময়ের মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন সবাই।

এদিকে ঈদ জামাতে অংশ নিতে আসা মুসল্লিদের জন্য ছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তার ব্যবস্থা ছিল সারা দেশেই। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ঈদ উপলক্ষে ঈদগাহ ময়দান ও আশপাশের সড়কগুলো বর্ণিল করে সাজানো হয়েছে।

Tags: