muktijoddhar kantho logo l o a d i n g

আইন আদালত

গাজীপুরে হত্যা মামলায় দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড

আইন আদালত রিপোর্ট :

গাজীপুরে হত্যা মামলার রায়ে দুই ভাইসহ তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ রায় ষোষণা করেন। রায়ে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়।

এ ছাড়া মামলার অপর একটি ধারায় প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড এবং ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের নির্দেশ দেয়া হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকার আব্দুর রহমানের ছেলে মেহেদী হাসান ওরফে বাবু, একই উপজেলার জাথালিয়ার মৃত আমির হামজা ওরফে মো. ওমর আলীর ছেলে মো. আলমগীর হোসেন ও দেলোয়ার হোসেন।
রায় ঘোষণার সময় আলমগীর হোসেন ও মেহেদী হাসান ওরফে বাবু আদালতে উপস্থিত ছিলেন। দেলোয়ার হোসেন পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, লালমনিরহাটের বাসিন্দা অটোরিকশা চালক হায়দার আলী গাজীপুরের কালিয়াকৈরে ভাড়া থাকতেন। ২০১৩ সালের ২৬ ডিসেম্বর বিকেলে তিনি অটোরিকশা নিয়ে নিখোঁজ হন। পরদিন কালিয়াকৈর উপজেলার রতনপুর এলাকা থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। পরে হায়দার আলীর বড়ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন।

রাষ্ট্রপক্ষে পিপি মো. হারিজ উদ্দিন আহমেদ এবং আসামি পক্ষে আইনজীবী মো. লাবিব উদ্দিন সিদ্দিক ও ওয়াহিদুজ্জামান আকন মামলা পরিচালনা করেন।

 

 

মুক্তিযোদ্ধার কণ্ঠ ডটকম/০৫জুলাই২০১৭ইং/নোমান

Tags: