muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

নতুন প্রজন্মের জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিতই বড় চ্যালেঞ্জ : শিক্ষামন্ত্রী

nahid
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষার্থীর সংখ্যা বাড়লেও শিক্ষার মান সে তুলনায় বাড়েনি। তাই নতুন প্রজন্মের শিক্ষার্থীদের জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিত করাই এখন বড় চ্যালেঞ্জ।

আজ সোমবার বিকেলে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সংসদ সদস্য হাজী মো. সেলিম , শিক্ষা সচিব নজরুল ইসলাম খাঁন, শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ফাহিমা খাতুন ও শফিকুল ইসলাম শিমুল প্রমুখ।
প্রযুক্তি নির্ভর মানসম্মত শিক্ষার লক্ষ্যে প্রশিক্ষিত শিক্ষকরা অনন্য ভূমিকা রাখতে পারে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীরা যাতে প্রযুক্তিনির্ভর বিশ্বমানের শিক্ষা পেতে পারে সে জন্য শিক্ষকসহ শিক্ষা সংশ্লিষ্ট সকলকে উদ্যোগী হয়ে এগিয়ে আসতে হবে।
শিক্ষার উন্নয়নে স্ব স্ব ক্ষেত্র থেকে সকলকে সঠিকভাবে দায়িত্ব পালন করারও আহ্বান জানান তিনি।
শিক্ষাক্ষেত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরে মন্ত্রী বলেন, শিক্ষার উন্নয়নে বঙ্গবন্ধু ছিলেন অগ্রগামী। তার অসমাপ্ত কাজ ও স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বেই ২০৪১ সালে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

Tags: