muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

নতুন তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রীর শপথ গ্রহণ

জাতীয় ।। নতুন তিন মন্ত্রী ও এক প্রতিমন্ত্রী শপথ নিয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পড়ান।

এরা হলেন- মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করে আসা নারায়ন চন্দ্র চন্দ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার, লক্ষীপুর-৩ আসনের সংসদ সদস্য প্রবীণ আওয়ামী লীগ নেতা এ কে এম শাহজাহান কামাল এবং রাজবাড়ীর সংসদ সদস্য কাজী কেরামত আলী।

এদের মধ্যে প্রথম তিনজন মন্ত্রী এবং কাজী কেরামত আলী প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। বুধবার নতুন মন্ত্রীদের দপ্তর বণ্টন হবে বলে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম জানিয়েছেন। শপথগ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব।

এর আগে মন্ত্রিসভার নতুন এই সদস্যদের বঙ্গভবনে নিয়ে যেতে বিকালে সচিবালয় থেকে চারটি গাড়ি পাঠানো হয়। শপথের জন্য বিকাল সাড়ে ৫টার মধ্যে তারা সবাই বঙ্গভবনে পৌঁছে যান। সন্ধ্যা সাড়ে ৬টার একটু আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সঙ্গে নিয়ে দরবার হলে উপস্থিত হন রাষ্ট্রপতি আবদুল হামিদ। নিয়ম অনুযায়ী প্রথমে তিন পূর্ণ মন্ত্রী এবং পরে প্রতিমন্ত্রীর শপথ পড়ান রাষ্ট্রপতি।

শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এবং নতুন মন্ত্রীদের পরিবারের সদস্যরা ।

এই চারজনকে নিয়ে মন্ত্রিসভার সদস্য সংখ্যা দাঁড়াল ৫৩। এদের মধ্যে ৩৩ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী এবং দুজন উপমন্ত্রী। এছাড়া মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্বে আছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে আছেন আরও পাঁচজন।

Tags: