muktijoddhar kantho logo l o a d i n g

দেশের খবর

দিনাজপুরের ঘোড়াঘাটে প্রামপুলিশের মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

অর্জুন রায়, দিনাজপুর প্রতিনিধি ।। সারা বাংলাদেশের ন্যায় একদফা বাস্তবায়নের দাবীতে বাংলাদেশ গ্রাম পুলিশ ফুলবাড়ি শাখা উদ্দেগে মানববন্ধন ও স্থানীয় সরকার মন্ত্রী বরাবর ফুলবাড়ি উপজেলা নির্বাহী অফিসারের মধ্যে স্বারকলিপি প্রদান করা হয়।
১৫ জানুয়ারী সোমবার ফুলবাড়ি উপজেলা গ্রাম পুলিশ শাখার সাধারন সম্পাদক জনাব মিজানুর রহমানের নেতৃত্বে ফুলবাড়ি উপজেলা চত্বরে বেতন স্কেল ঘোষনার এক দফা দাবিতে মানববন্ধন করা হয়।
মানববন্ধনে গ্রামপুলিশের নেতারা বলেন বাংলাদেশের তৃনমূল মানুষের সার্বিক নিরাপত্তা ও অপরাধ নিধনে অগ্রনী ভূমিকা পালন করে বাংলাদেশ গ্রাম পুলিশ। অথচ তাদের বেতন দফাদার ২ হাজার ৪০০ টাকা ও গ্রাম পুলিশ ৩ হাজার টাকা। কিন্তু এই টাকাও প্রতি মাসে দেওয়া হয় না সরকারের সাহায্য খাক থেকে ৩ থেকে ৪ মাস পর দেওয়া হয়।
তারা আরো দাবী করেন বিভিন্ন সরকারী আধা-সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের বেতন উত্তর উত্তর বৃদ্ধি পেলেন তাদের বেতন বাড়ছে না। এই সামান্য বেতনে তাদের পরিবার নিয়ে অনেক কষ্ট করতে হয়।
তারা আরো দাবী করেন মাত্র ৮ ঘন্টা ডিউটি করে বিভিন্ন সরকারী আধা-সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ৮ থেকে ১০ হাজার টাকা কিন্তু। আমাদের ডিউটির নির্দিষ্ট কোন সময় সীমা না থাকলেও আমাদের বেতন ৩ হাজার টাকা।
মানববন্ধন ও স্বারকলিপি প্রদানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের জেলা শাখার সভাপতি নজরুল ইসলাম,সহ সভাপতি আব্দুল ওহায়েদ,সাধারন সম্পাদক খায়রুল আলম সহ উপজেলা গ্রাম পুলিশের নেতারা।

Tags: