muktijoddhar kantho logo l o a d i n g

সাহিত্য ও সংস্কৃতি

বিশ্বজিৎ দাস বিজয়ের প্রথম উপন্যাস “কল্পনায় একাত্তর”

সাহিত্য ও সংস্কৃতি ।। বইমেলা ২০১৮ তে নবীন লেখক বিশ্বজিৎ দাস বিজয়ের প্রথম উপন্যাস কল্পনায় একাত্তর প্রকাশিত হয়েছে।বইটি প্রকাশ করেছে প্রিয়মুখ প্রকাশনী।স্টল নং:৩৩২-৩৩৩।বইটির মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা।

কল্পনায় একাত্তর  মূলত মুক্তিযুদ্ধ ভিত্তিক কিশোর উপন্যাস।বইটিতে বর্তমান প্রজন্মের ছেলে-মেয়েদের মুক্তিযুদ্ধকে নিয়ে চিন্তা-ভাবনা করার ও ভালোবাসার দিকটি ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে।বইটি একটি কিশোর কে নিয়ে লেখা যে তার দাদার কাছ থেকে মুক্তিযুদ্ধের ঘটনা শুনে সবসময় মুক্তিযুদ্ধ নিয়ে চিন্তা করতে থাকে। একসময় চিন্তা করতে করতে কল্পনায় নিজেকে দেখতে পায় মুক্তিযোদ্ধা হিসেবে।অবশেষে তার বুদ্ধিতেই পাকিস্তানি ক্যাম্প ধ্বংস করে ছিনিয়ে আনতে সক্ষম হয় বাংলাদেশের বিজয়।

লেখকের জন্ম ১ ডিসেম্বর ঢাকা জেলার দঃ কেরানীগঞ্জ থানার খেজুরবাগ গ্রামে।বর্তমানে ঢাকা সিটি কলেজে উচ্চ মাধ্যমিক ২য় বর্ষে অধ্যয়নরত।তিনি মুক্তিযোদ্ধার কন্ঠ অনলাইন পত্রিকায় থানা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।এছাড়াও জাতীয় শিশু-কিশোর পত্রিকা হাতেখড়িতে থানা প্রতিনিধি ও সমন্বয়ক হিসেবে কর্মরতআছেন।সম্প্রতি “আঘাত” ও “কাব্যনেশা” নামে দুইটি যৌথ কাব্যগ্রন্থ প্রকাশিত হয়।

প্রথম সম্পর্কে লেখক বলেন, প্রথম বই বের হয়েছে তাই বেশ আনন্দিত।আশা করি বইটি পড়ে পাঠকদের ভালো লাগবে।ভবিষ্যতে আরও লিখতে চাই।

Tags: