muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় শাবির নিরাপত্তারক্ষী আটক

ডেস্ক রিপোর্ট ।। জনপ্রিয় লেখক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আরো একজনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের তিনতলা থেকে মো. খালেকুজ্জামান নামের ওই ব্যক্তিকে আটক করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তিনি কেন্দ্রীয় গ্রন্থাগারের চুক্তিভিত্তিক গার্ডের (নিরাপত্তারক্ষী) দায়িত্বে ছিলেন।

তার গ্রামের বাড়ি অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের এলাকা সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমেদ জানান, ‘বিকেলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তার সঙ্গে যোগাযোগ করে একজন নিরাপত্তাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য আটকের অনুমতি নিয়েছেন। এর বেশি তিনি কিছু জানেন না।’

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের প্রধান ফটকে দায়িত্বরত প্রহরী মো. ইউনুস জানান, একটা কালো গাড়িতে করে চারজন তাকে নিয়ে যায়।

কোম্পানির গার্ড সূত্রে জানা যায়, গ্রন্থাগার ভবনের তিনতলায় দুজন এবং চতুর্থ তলায় তিনজন দায়িত্বপালন করেন।

তবে মহানগর পুলিশের জালালাবাদ থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম জানান, তিনি কাউকে আটকের বিষয়ে জানেন না।

উল্লেখ্য, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি অনুষ্ঠানে জাফর ইকবালকে ফয়জুল নামে এক ব্যক্তি ছুরিকাঘাত করে। পরে আহত অবস্থায় জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পরে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য জাফর ইকবালকে ঢাকায় প্রেরণ করা হয়। গত শনিবার রাত ১০টা ২৩ মিনিটের সময় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকায় নেওয়া হয়। বর্তমানে ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

এ ঘটনায় একটি মামলা দায়ের করেছে শাবি প্রশাসন।

Tags: