muktijoddhar kantho logo l o a d i n g

হোসেনপুর

হোসেনপুরে প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ

ওমর ফারুক খান জনি, নিজস্ব প্রতিবেদক ।। কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশপ্রহরী নিয়োগ পরীক্ষা স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার (১৯ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জের হোসেনপুর সহকারী জজ আদালত বিচারক জশিতা ইসলাম এ নির্দেশ দেন। এছাড়াও মামলার বিবাদীগণকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ জারি করেছেন।

মামলার বাদীর আরজি ও আদালতের একাধিক সূত্রে জানা যায়, হোসেনপুর উপজেলার রেজিঃ সরকারী/ বেসরকারী প্রাথমিক ম্যানেজিং কমিটি গঠনের জন্য উপজেলা কমিটির বিগত ১০/০১/১৮ ইং তারিখের সিদ্ধান্ত মোতাবেক উপজেলার ১০৫টি রেজিঃ বিদ্যালয়ের এডহক কমিটি গঠন করা হয়।

এডহক কমিটির মেয়াদ ৬ মাস থাকা স্বত্বেও এডহক কমিটি গঠনের মেয়াদের মধ্যে পূর্নাঙ্গ ম্যানেজিং গঠনের কার্যক্রম না করে এডহক কমিটির মেয়াদ ৪মাস অতিক্রান্ত হওয়ার পর ইদানিং ১নং বিবাদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল্লাহ আল মামুন শিক্ষা কমিটির কোন সিদ্ধান্ত না নিয়ে এবং নিয়োগ সংক্রান্ত কোন বিজ্ঞপ্তি প্রকাশ না করে বিগত ৮/২/১৭ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তি মোতাবেক ৩৯টি সরকারি বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী নিয়োগের কার্যক্রম গ্রহণ করেছেন।

মামলার বাদী গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নিয়োগ কমিটির সদস্য মো. শফিকুল ইসলাম ভূইয়া হিমেল নিয়োগ সংক্রান্ত কার্যক্রমে বিরোধিতা করার পরেও গত ১৯/৪/১৮ ও ২০/৪/১৮ ইং তারিখে ৬-৪৩নং রেজিষ্টার্ড সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী নিয়োগের জন্য ঘোষিত মৌখিক পরীক্ষা অনুষ্ঠানের সিদ্ধান্ত বেআইন, বেধারা ও অধিকার বহির্ভূত মর্মে ঘোষণার দাবী করে আদালতে মামলা দায়ের করেন।

আদালত মামলার আরজি আমলে নিয়ে প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশপ্রহরী নিয়োগ পরীক্ষা স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশসহ কারণ দর্শানোর নোটিশ জারি করেন।

Tags: