muktijoddhar kantho logo l o a d i n g

লাইফ স্টাইল

একজোড়া নারী-পুরুষের দীর্ঘস্থায়ী বিবাহিত জীবন

couple
লাইফস্টাইল ডেস্কঃ একজোড়া নারী-পুরুষের সারা জীবনের বন্ধন হিসেবে বিবেচনা করা হয় বিয়েকে। ভেঙে যাওয়ার পেছনে অবশ্য নানা কারণ রয়েছে। সেইসঙ্গে সম্পর্কের প্রতি দৃষ্টিভঙ্গি বা সম্পর্ক বজায় রাখা নিয়ে জ্ঞানের ঘাটতি এক্ষেত্রে বড় সর্বনাশ ডেকে আনে। তাই দৃষ্টিভঙ্গি পাল্টে সম্পর্ককে কিভাবে দীর্ঘস্থায়ী করা যায় তা নিয়ে আলোচনা করা হলো :

যোগাযোগ : বিবাহিত জীবন টিকিয়ে রাখার জন্য বড় একটি পয়েন্টকে বিগ সি নামে অভিহিত করা হয়। এটি হলো কমিউনিকেশন বা যোগাযোগ। দম্পতিদের একে অন্যের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ থাকতে হবে যেটি বিয়ে সফলভাবে টিকিয়ে রাখার অন্যতম বড় শর্ত।

মর্যাদা ও সম্মান : জীবনসঙ্গীকে যথাযথ মর্যাদা ও সম্মান দিন। এতে আপনিও সম্মান পাবেন। আর উভয়ে উভয়কে সম্মান করলে বিবাহিত জীবনও হয়ে উঠবে মর্যাদাপূর্ণ।

অর্থনৈতিক স্বচ্ছতা : টাকা-পয়সা অত্যন্ত সংবেদনশীল বিষয়। এক্ষেত্রে যে কোনো লুকোলুকি সম্পর্ক নষ্ট করতে পারে। তাই আর্থিক বিষয় সম্পর্কে জীবনসঙ্গীকে জানিয়ে রাখুন।

রোমান্স : বিবাহিত জীবনে একে অন্যের সঙ্গে রোমান্সের কথাটি ভুলে গেলে চলবে না। সন্তান, কাজ কিংবা অন্য যে কোনো ব্যস্ততাই থাকুক না কেন, সঙ্গীর মানসিকতার দিকটিও মনে রাখতে হবে। সঙ্গীকে ঘরে ও বাইরে সময় দিতে ভুলে গেলে চলবে না।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

Tags: