muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়িয়ে উস্কানি দিয়ে দেশে অরাজকতা ও নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত

ঢাবি প্রতিনিধি ।। কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়িয়ে উস্কানি দিয়ে দেশে অরাজকতা, নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টিকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া দাবী জানিয়েছে “মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ “। আজ সকাল ৬ টা থেকে দুপুর  ২ টা পর্যন্ত শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে  এই  অবস্থান কর্মসূচী পালন করা। এসময় ঢাকার আশে পাশের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচিতে অংশ গ্রহণ করেন। অবস্থান কর্মসূচী টি মানব বন্ধনের মাধ্যমে শেষ হয়। এই সময় “মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম পরিষদের “সভাপতি আসিবুর রহমান খান বলেন” যারা নিজের শরীরে রাজাকার লিখে ঘুরে বেড়ায় তারা তারা যেন পাকিস্তানে চলে যায় কারণ স্বাধীন বাংলায় কোন রাজাকারের  স্হান হবে না”। এই সময়  বক্তরা ক্ষোভ প্রকাশ করে  বলেন ভিসির বাসভবনে হামলার এক মাস পেরিয়ে গেলে ও এখনো পর্যন্ত মূল পরিকল্পনাকারী ও হামলার  নির্দেশ দাতাদের কেন  গ্রেফতার করে আইনের আওতায় আনা হচ্ছে তা বোধগম্য নয়। তারা হামলার মূল উস্কানীদাতা ইমরান এইচ সরকার ও আসিফ নজরুল কে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান।এই সময় অবস্থান কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সম্মিলিত মুক্তিযোদ্ধা প্রজন্মের আহ্বায়ক আশিকুর রহমান, অভিজিৎ সরকার, আলী রেজা, নোবেল খান পাঠান।
মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের  সদস্য সচিব মনির মোল্লা, সহ সদস্য সচিব জনাব লিটন, রাসেল আহমেদ। এই সময় মানব বন্ধন থেকে ৬ দফা দাবী পেশ করা হয়।
১) কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়িয়ে উস্কানে দিয়ে দেশে অরাজকতা,নৈরাজ্য ও সন্ত্রাস সৃষ্টিকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে।
২) জামাত-শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী ব্যাক্তি ও দলের সন্তাদের সরকারী চাকুরীতে নিয়োগবন্ধ রাখতে হবে।
৩) জামাত -শিবির ও স্বাধীনতা বিরোধী যারা সরকারী চাকুরীতে বহাল থেকে দেশের উন্নয়ন ব্যহত করছে ও সরকার বিরোধী নানা চক্রান্তে লিপ্ত রয়েছে তাদের চিহ্নিত করে সরকারী চাকুরী হতে অব্যহতি দিতে হবে।
৪)যুদ্ধাপরাধীদের সকল স্থাবর অস্থাবর সম্পত্তি সরকারের অনুকুলে বাজেয়াপ্ত করতে হবে।
৫) ২০১৩,২০১৪,২০১৫ সালে যারা পুড়িয়ে  পিটিয়ে কুপিয়ে অসংখ্য মানুষ হত্যা করেছে এবং আগুন সন্ত্রাস সৃষ্টির মাধ্যমে যারা বেসরকারি ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে  তাদের বিশেষ ট্রাইবুনাল গঠন করে শাস্তি নিশ্চিত করতে হবে।
৬) মুক্তিযোদ্ধাদের অবমানাকারী, সম্মান ক্ষুন্মকারী, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু কে কটাক্ষকারীদের বিরুদ্ধে পাশ্চাত্যের হলোকাস্ট বা জেনোসাইড ডিনায়েল “ল ” এর আদলে আইন প্রণয়ন করে বিচারের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

Tags: