muktijoddhar kantho logo l o a d i n g

খেলার খবর

শুরুতেই সাজ ঘরে তামিম

স্পোর্টস রিপোর্ট : তামিম ইকবালের জ্বলে ওঠা বড় বেশি প্রয়োজন ছিল। কিন্তু এদিন ৫ রানের বেশি করতে পারলেন না এই ড্যাশিং ওপেনার। দলীয় ১৬ রানের মাথায় মুজিব উর রহমানের বলে আউট হয়ে সাজঘরে ফিরে গেলেন তামিম। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৪ ওভারে ১৮ রান। লিটন দাস ১১ ও সৌম্য সরকার ১ রানে অপরাজিত আছেন।

 

এদিন প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই পায় আফগানিস্তান। দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও উসমান গনি মিলে ৫৫ রান এনে দেন। বিশেষ করে উইকেটকিপার ব্যাটসম্যান শাহজাদ শুরু থেকেই চড়াও হয়েছেন বাংলাদেশের বোলারদের ওপর। তবে ভয়ঙ্কর হয়ে ওঠা আফগান ওপেনার শাহজাদকে এদিন বেশি বাড়তে দেননি নাজমুল ইসলাম অপু। দলীয় অষ্টম ওভারের চতুর্থ বলে এলবিডাব্লুলর ফাঁদে ফেলে শাহজাদকে সাজঘরের পথ দেখান অপু। ২১ বলে ২৬ রান করেছেন শাহজাদ। এরপরই আঘাত হানেন রাহী। নিজের করা প্রথম ওভারের পঞ্চম বলে অন্য ওপেনার ওসমান গনিকে (১৯) মুশফিকুর রহীমের তালুবন্দী করেন।

এরপর ভয়ঙ্কর হয়ে ওঠা আফগান অধিনায়ক আসগর স্ট্যানিকজাইকে ফেরান আরিফুল হক। আফগানদের দলীয় রান তখন ৯৫। ৬টি ছক্কার সমন্বয়ে ১৬ বলে স্ট্যানিকজাই করে ফেলেছেন ২৭ রান। তখনই আরিফুলের বলে বদলি নামা ফিল্ডার সাব্বির রহমানের তালুবন্দী হন স্ট্যানিকজাই। এরপর আবার আঘাত হানেন রাহী। মোহাম্মদ নবীকে এদিন ৩ রানের বেশি করতে দেননি তিনি। ১৫ তম ওভারের প্রথম বলে নবীকে আউট করেন রাহী।

তবে শেষ দিকে একটু বেশি রান দিয়ে ফেলে বাংলাদেশের বোলাররা। শেষ ৫ ওভারে ৪৪ রান তুলে নেয় আফগানরা। হারায় দুইটি উইকেট। সাকিব তুলে নেন নাজিবউল্লাহ জাদরানের (১৫) উইকেট। আর অপু ফেরান শফিউল্লাহকে (৪)। সামিউল্লাহ শেনওয়অরি ৩৩ রানে ও রশিদ খান ১ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন অপু ও রাহী। এছাড়া সাকিব ও আরিফ একটি করে উইকেট নিয়েছেন।

Tags: