muktijoddhar kantho logo l o a d i n g

জাতীয়

বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেছে রাষ্ট্রদূতরা: স্বরাষ্ট্রমন্ত্রী

kamal- home minister
মুক্তিযোদ্ধার কন্ঠ ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাষ্ট্রদূতরা বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেছে। ভবিষ্যতেও এ নিরাপত্তা ব্যবস্থা বহাল রাখা সম্ভব হবে কি-না সে ব্যাপারে তারা জানতে চেয়েছে। আজ বুধবার সকাল ১১টার দিকে সচিবালয়ে চার দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ ধর্মভীরু, কিন্তু ধর্মন্ধ নয়। তাই এদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রশ্রয় পাবে না। তিনি আরো বলেন, আমরা তাদের বলেছি- দুই বিদেশি হত্যায় আইএস বা কোনো জঙ্গি সংগঠনের সম্পৃক্ততা পাওয়া যায়নি। এটি স্রেফ একটি ষড়যন্ত্র। এ বিষয়টি আমরা শিগগিরই পরিষ্কার করবো।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা তাদেরকে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে বিস্তারিত অবহিত করেছি। নিরাপত্তার জন্য যা যা দরকার সরকার তা তা করতে প্রস্তুত।

আসাদুজ্জামান কামাল বলেন, তাদেরকে বলেছি- দুই বিদেশি নাগরিক হত্যাকাণ্ডে আপনাদের কাছে যদি কোনো সুনির্দষ্ট তথ্য-প্রমাণ থাকে তাহলে আমাদেরকে তা সরবরাহ করুন। তারা আমাদেরকে কোনো সুনির্দিষ্ট তথ্য দিতে পারেনি।
তিনি জানান, তারা বলেছেন, আমাদের সরকারের অনুমতি ছাড়া কোনো তথ্য দেওয়ার বিধান নেই। বৈঠকে দুই বিদেশি হত্যা মামলার অগ্রগতি নিয়েও আলাপ হয়েছে। তবে খুব শিগগিরই দুই বিদেশি হত্যার রহস্য বের হবে।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর রংপুরে মুখোশধারী দুর্বৃত্তরা গুলি করে জাপানি নাগরিক কুনিও হোশিকে হত্যা করে। এর ছয় দিন আগে ঢাকার কূটনীতিক এলাকা গুলশানে একইভাবে খুন হন ইতালির নাগরিক সিজারি তাভেল্লা।

Tags: