muktijoddhar kantho logo l o a d i n g

কিশোরগঞ্জের খবর

কুলিয়ারচরে পুলিশের তিন মামলায় আসামি বিএনপির ১৯০০ নেতাকর্মী

কুলিয়ারচরে পুলিশের তিন মামলায় আসামি বিএনপির ১৯০০ নেতাকর্মী

কিশোরগঞ্জের কুলিয়ারচরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা দায়ের করেছে। মঙ্গলবার রাতে ও বুধবার সকালে মামলাগুলো দায়ের করা হয়। তিনটি মামলায় জেলা বিএনপির সভাপতি শরীফুল আলমসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের ১৯০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার বিএনপির ডাকা অবরোধ কর্মসূচি চলাকালে কুলিয়ারচরে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের সময় হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর হামলা ও নাশকতার অভিযোগে পৃথক তিনটি মামলা দায়ের করে পুলিশ।

মঙ্গলবার রাত ১২ টার পর কুলিয়ারচর থানার পরিদর্শক তারেক পারভেজ বাদী হয়ে ৪৩ জনের নামোল্লেখসহ ১৫০০/১৬০০ জনকে আসামি করে দুটি মামলা দায়ের করেন। অপরদিকে বুধবার সকালে পরিদর্শক নূরে আলম বাদী হয়ে ৪১ জনের নামোল্লেখসহ ২৫০/৩০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

কুলিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করে জানান, এসব মামলায় বুধবার তিনজনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসমিদেরকে গ্রেফতারে অভিযান চলছে।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে বিএনপির অবরোধ কর্মসূচি চলাকালে কুলিয়ারচরের ছয়সূতি বাসস্ট্যান্ড এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি চালায়। এতে ছয়সূতি ইউনিয়ন কৃষকদলের সভাপতি বিল্লাল হোসেন রনি (৩৫) ও একই ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ছাত্রদলের সহ সভাপতি রেফায়েত উল্লাহ তনয় (২৩) নিহত হন। এ ঘটনায় ১৫ পুলিশসহ অন্তত শতাধিক লোক আহত হন।

Tags: