muktijoddhar kantho logo l o a d i n g

করিমগঞ্জ

করিমগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ'র আহ্বায়ক বাবুল, সদস্য সচিব শাহনূর

করিমগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ'র আহ্বায়ক বাবুল, সদস্য সচিব শাহনূর

মহান মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মের মাঝে বিকশিত করা, মুক্তিযোদ্ধাদের অধিকার, মুক্তিযোদ্ধা সন্তানদের অধিকার সর্বক্ষেত্রে সর্বসময় প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ করিমগঞ্জ উপজেলা শাখার আহবায়ক কমিটি গঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে কিশোরগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কার্যালয়ে করিমগঞ্জের মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে আয়োজিত এক সভায় উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে ৩১ সদস্যের এ আহবায়ক কমিটি গঠন করা হয়।

এতে আহবায়ক নির্বাচিত করা হয় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডিপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আঃ ছাত্তারের সন্তান মোঃ মশিউর রহমান বাবুলকে এবং সদস্য সচিব করা হয় সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সামছউদ্দিনের সন্তান মোঃ আরিফুর রহমান শাহনূরকে। এছাড়া কমিটিতে ২৯ জনকে সদস্য করা হয়েছে।

আগামী তিন মাসের মধ্যে সকল ইউনিয়ন কমিটি সম্পন্ন করে উপজেলা পূর্ণাঙ্গ কমিটি করা হবে বলে আহবায়ক জানিয়েছেন।

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুইকা) কেন্দ্রীয় কমিটি কর্তৃক বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদকে ২০১৮ সালে অনুমোদন দেয়া হয়। এ কমিটি সারা দেশের জেলা উপজেলা কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে। এরই ধারাবাহিকতায় সংগঠনের সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে করিমগঞ্জের আহবায়ক কমিটি গঠন করা হলো।

নবনির্বাচিত সদস্য সচিব আরিফুর রহমান শাহনূর বলেন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের

উপদেশ মেনে উপজেলার মুক্তিযোদ্ধার সন্তানদের প্রাণের সংগঠনটির অগোছালো নেতৃত্বকে সুসংগঠিত করে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে কাজ করে যাবে।

নবগঠিত আহবায়ক কমিটির আহবায়ক মোঃ মশিউর রহমান জানান, বর্তমানে এ সময়ের মধ্যে দেশের অধিকাংশ মুক্তিযোদ্ধা বয়সের কারণে মৃত্যুবরণ করেছেন। স্বাধীনতা বিরোধীদের রুখতে হলে মুক্তিযোদ্ধা ও তার সন্তানরা সরকারকে সহযোগিতা করতে হবে। পরবর্তী প্রজন্ম হিসেবে আমরা মুক্তিযোদ্ধার সন্তানরা দেশের জন্য কাজ করব। এছাড়া মুক্তিযোদ্ধাদের বিভিন্ন দাবি-দাওয়া আদায়ে এ সংগঠন কেন্দ্রীয় কমিটির নির্দেশ পালনে সচেষ্ট থাকবে বলে তিনি জানান।

Tags: