muktijoddhar kantho logo l o a d i n g

হোসেনপুর

হোসেনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

হোসেনপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

ওমর ফারুক খান জনি, হোসেনপুর : কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের আয়োজনে ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪’ অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিনব্যাপী উপজেলা পরিষদ মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিন্দ্য মন্ডলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি৷

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার ভূমি নাশিতা-তুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. উজ্জ্বল হোসাইন, উপজেলা কৃষি কর্মকর্তা একেএম শাহজাহান কবির,উপজেলা সমাজসেবা অফিসার মো: এহছানুল হক,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো: জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারণ সম্পাদক এম এ হালিম, থানা অফিসার ইনচার্জ (ওসি) নাহিদ হাসান সুমন, সিদলা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান কাঞ্চন প্রমুখ।

প্রদর্শনীতে মোট ৪০ সটি স্টলে গরু, ছাগল, হাঁস, মুরগী,কবুতর ও বিভিন্ন প্রজাতির পাখি স্থান পায়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. উজ্জ্বল হোসাইন জানান, খামারীদের উদ্বুদ্ধ করতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।খামারীদের উন্নতজাতের গবাদীপশু ও পাখি পালনে আগ্রহী করে তোলা ও নতুন প্রযুক্তি গ্রহণে উৎসাহ প্রদান করা এবং বাজারজাত করণ ব্যবস্থার লিংকেজ সৃষ্টি করাই এ আয়োজনের মূল উদ্দেশ্য।

Tags: