muktijoddhar kantho logo l o a d i n g

হোসেনপুর

হোসেনপুরে এসএসসি পরীক্ষার পর পরীক্ষার্থীদের বিশেষ পরীক্ষা নিলেন ইউএনও

হোসেনপুরে এসএসসি পরীক্ষার পর পরীক্ষার্থীদের বিশেষ পরীক্ষা নিলেন ইউএনও

ওমর ফারুক খান জনি, হোসেনপুর : কিশোরগঞ্জের হোসেনপুরে ২০২৪ সালের 'এসএসসি পরীক্ষার্থীদের অবকাশকালীন মূল্যায়ন পরীক্ষা' নামে ব্যতিক্রমী এক পরীক্ষার আয়োজন করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিন্দ্য মন্ডল। আর ব্যতিক্রমী এ পরীক্ষায় কক্ষ পরিদর্শকের

দায়িত্ব পালন করেন স্বয়ং উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

শনিবার (২০ এপ্রিল) সকাল ১০.৪৫ মিনিটে উপজেলার হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়,বাংলাদেশের সংবিধান ও সমসাময়িক বিষয়ের উপর ঘন্টাব্যাপী অনুষ্ঠিত পরিক্ষায় ১৮৪ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। এর মধ্যে ১৩১ জন মেয়ে শিক্ষার্থী ও ৫৩ জন ছেলে শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। পরীক্ষা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার অনিন্দ্য মন্ডল, হোসনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো: তানভীর হাসান জিকো, কৃষি অফিসার একেএম শাহজাহান কবির, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো: উজ্জ্বল হোসাইন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইসতিয়াক হোসাইন উজ্জ্বল ,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: এহছানুল হক, সাবেক অধ্যাপক এবিএম ছিদ্দিক চঞ্চল, হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আছমা বেগম প্রমুখ।

পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীরা জানান, এসএসসি পরীক্ষার পর এ পরীক্ষাটি আমাদের জন্য খুবই গুরত্বপূর্ণ৷ আমরা সংবিধান ও বহি:র্বিশ্বের বিভিন্ন বিষয় সম্পর্কে জেনেছি৷ এ পরীক্ষা ভবিষ্যতে আমাদের বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতিতে সাহায্য করবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অনিন্দ্য মন্ডল জানান, ২০২৪ সালে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণকারী পরিক্ষার্থীরা যেন মাদক ও কিশোর গ্যাং থেকে নিজেকে মুক্ত রাখে, সে লক্ষ্যে মার্চ মাসের ২০ তারিখ তাদেরকে একটি করে বাংলাদেশের সংবিধান ও কারেন্ট এ্যাফেয়ার্স প্রদান কর হয়। এছাড়াও প্রতিযোগিতা মূলক পরিক্ষার প্রস্তুতির জন্য নিজকে তৈরি করে নিতে পারে সে লক্ষে এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে অবকাশ কালীন এ মূল্যায়ন পরিক্ষার আয়োজন করা হয়। প্রতিযোগিতা মূলক এ পরিক্ষায় অংশ গ্রহণকারীদের মধ্য থেকে ৩০ জনকে বিশেষ পুরস্কারে পুরস্কৃত করা হবে।

Tags: